সোমবার, ১৯ আগস্ট ২০১৯ ইং

কমলগঞ্জ প্রতিনিধি

১০ মে, ২০১৯ ২২:৪২

কমলগঞ্জে স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কার

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের জালালপুর গ্রামের ৩০০ মিটার দীর্ঘ একটি রাস্তা গ্রামবাসীর স্বেচ্ছাশ্রমে সংস্কার করা হয়েছে। উসমান আলী ইসলামীয়া মাদ্রাসা থেকে প্রায় ৩০০ মিটার দীর্ঘ এ রাস্তা দিয়ে প্রতিদিন ছাত্র-ছাত্রীসহ বিভিন্ন শ্রেণী পেশার শত শত মানুষ যাতায়াত করেন। কিন্ত দীর্ঘদিন যাবত সংস্কারের অভাবে জলাবদ্ধতা ও কাঁদা পানির কারণে চরম ভোগান্তির শিকার হন গ্রামবাসী। এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান বরাবর আবেদন নিবেদন করেও কোন লাভ হয়নি।

স্থানীয় ইউপি সদস্য বশির বক্স জানান, ইউপি চেয়ারম্যান কোন প্রকল্প গ্রহণ না করায় শেষ পর্যন্ত গ্রামের সচেতন অধিবাসীদের সাথে পরামর্শ করে তিনি তাদেরকে নিয়ে স্বেচ্ছায় এ রাস্তা সংস্কার শুরু করেন। শুক্রবার সকালে সরেজমিন গিয়ে দেখা যায়, স্কুল শিক্ষক ফখরুল ইসলাম, সমাজকর্মী শাহাব উদ্দিন, তজমুল হোসেন, মিজানুর রহমান প্রমুখ কোদাল ও টুকরি নিয়ে রাস্তায় মাটি দিচ্ছেন। তারা প্রায় এক সপ্তাহ ধরে এ কাজ করছেন।

এ ব্যাপারে আদমপুর ইউপি চেয়ারম্যান আবদাল হোসেন বলেন, এভাবে যদি সব এলাকায় সরকারের পাশাপাশি স্থানীয় জনগণ স্বেচ্ছাশ্রমে উন্নয়ন কাজে এগিয়ে আসে তাহলে দেশের উন্নয়ন অগ্রযাত্রা আরো দ্রুতগতিতে এগিয়ে যাবে।

আপনার মন্তব্য

আলোচিত