বানিয়াচং প্রতিনিধি

১১ মে, ২০১৯ ১৩:৫২

বানিয়াচংয়ে প্রতিবন্ধী পরিবারের পাশে জেলা প্রশাসক

বানিয়াচংয়ে অসহায় একটি প্রতিবন্ধী পরিবারের পাশে দাঁড়িয়েছেন হবিগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ। সরকারি কোনো খাস জায়গায় টিনের ঘর নির্মাণ করে দেওয়াসহ প্রতিবন্ধী ভাতাও যাতে তারা পান সেটিও নিশ্চিত করে গেছেন জেলা প্রশাসক।

শুক্রবার (১০ মে) বিকালে বানিয়াচং সদরের ২নং ইউনিয়নের সৈদ্যরটুলা মহল্লায় প্রতিবন্ধী পরিবারের কাছে গিয়ে এ আশ্বাস প্রদান করেন জেলা প্রশাসক।

জানা যায়, সৈদ্যরটুলা মহল্লার বাসিন্দা তৈয়ব আলী ৫ সদস্যের পরিবার একটি পুকুর পাড়ে ছন-বাঁশের একটি ভাঙ্গা ঘর তৈরি করে বসবাস করে আসছেন। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি তৈয়ব আলী ২/৩ বছর পূর্বে পায়ে বিদ্যুৎ লেগে মারাতœক আঘাতপ্রাপ্তÍ হন। এরপর থেকে তার পায়ের চিকিৎসা করাতে নিজের উপার্জনের সবকিছু তিনি ব্যয় করে দিয়েছেন। চিকিৎসা নেন ঢাকার ডেল্টা হাসপাতালে। এই ক্ষতিগ্রস্ত পা নিয়ে কোনো ধরণের কাজ করতে পারছেননা তিনি। চিকিৎসা শেষে বাড়িতে আসার পর থেকেই বড় মেয়েকে নিয়ে ভিক্ষাভিত্তি করছেন। তৈয়ব আলীর স্ত্রী মান্তাহাম দৃষ্টি প্রতিবন্ধী। বড় মেয়ে রাবিয়াও বুদ্ধি প্রতিবন্ধী। তাদের নিয়ে তৈয়ব আলী এখন মানবেতর জীবন-যাপন করছেন।

তৈয়ব আলীর স্ত্রী মান্তাহাম প্রতিবন্ধী ভাতা পেতেন। কিন্তু বেশকিছু দিন ধরে তাও পাননা।  বিষয়টি নিয়ে কয়েকদিন পূর্বে একটি স্থানীয় দৈনিকে সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদের নজরে এলে শুক্রবার তিনি এই প্রতিবন্ধী পরিবারের সাথে দেখা করতে আসেন।

জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ বলেন, পত্রিকায় একটি খবরের মাধ্যমে এই পরিবার সম্পর্কে জানতে পেরেছি। তাই সরজমিনে তাদের সাথে দেখা করে কথা বললাম। যতো দ্রুত সম্ভব প্রতিবন্ধী ভাতার আওতায় আনার জন্য উপজেলা নির্বাহী অফিসার মামুন খন্দকারকে নির্দেশনা প্রদান করেছি। পাশাপাশি সরকারি কোনো খাস জায়গায় এই পরিবারকে টিনের ঘর করে দেয়ার জন্যও নির্দেশনা দিয়ে এসেছি।

আপনার মন্তব্য

আলোচিত