শনিবার, ২৫ মে ২০১৯ ইং

কমলগঞ্জ প্রতিনিধি

১৪ মে, ২০১৯ ১৮:৩৮

লাউয়াছড়ায় মোবাইল টাওয়ার নির্মাণের প্রতিবাদে কমলগঞ্জে সুজনের মানববন্ধন

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া সংরক্ষিত বনাঞ্চলে মোবাইল টাওয়ার নির্মাণ ও নুসরাত জাহান রাফি হত্যাসহ সকল নারী নির্যতনের প্রতিবাদে মঙ্গলবার (১৪ মে) সকাল সাড়ে ১১টায় কমলগঞ্জ উপজেলা চৌমুহনা চত্বরে মানববন্ধন করেছে সুশাসনের জন্য নাগরিক-সুজন। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক এর মাধ্যমে বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রীর বরাবরে স্বারকলিপি প্রদান করেন তারা।

সুজন কমলগঞ্জ উপজেলা কমিটির আয়োজনে অনুষ্ঠিত মানববন্ধনে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের লোকজন অংশ নেয়। উপজেলা সুজন সভাপতি প্রবীন শিক্ষাবিদ নিহারেন্দু ভট্টাচার্য্যরে সভাপতিত্বে ও রাসেল হাসান বক্তের সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন সুজন মৌলভীবাজার জেলা কমিটির সম্পাদক জহর লাল দত্ত, লেখক-গবেষক আহমদ সিরাজ, উপজেলা সুজনের সম্পাদক প্রভাষক রাবেয়া খাতুন, উপজেলা উদীচীর সহ সভাপতি সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথ, কমলগঞ্জ প্রেসক্লাব সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান, প্রভাষক সেলিম আহমদ চৌধুরী, আফিকুল ইসলাম হেলাল, পাহাড় রক্ষা ও উন্নয়ন সোসাইটি’র সভাপতি মোনায়েম খান, সম্পাদক নির্মল এস পলাশ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, দৈশিক ও বৈশ্বিক জলাবায়ু ও পরিবেশ রক্ষায় বাংলাদেশের অবস্থান ইতিবাচক মনে হলেও বিশ্বায়ন কেন্দ্রিক কর্পোরেট বাণিজ্যের দাপটে বাংলাদেশের বন ও পরিবেশ হুমকির মুখে পড়ছে। এ অবস্থায় বাংলাদেশের অন্যতম স্পর্শকাতর বন কমলগঞ্জের লাউয়াছড়ার সংরক্ষিত এলাকায় মোবাইল টাওয়ার বসালে এখানকার জীববৈচিত্র্য হুমকির মুখে পড়বে। এজন্য লাউয়াছড়ায় মোবাইল টাওয়ার নির্মাণের উদ্যোগ বন্ধে অবিলম্বে সরকারের দ্রুত হস্তক্ষেপ কামনা করেন।

এছাড়া মানববন্ধনে বক্তারা আরও বলেন, প্রকৃতির মত নারী ও শিশুরা ধর্ষণ ধর্ষণ, হত্যা ও নির্যাতনের শিকার। মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা, নার্স শাহিনুর আক্তার ধর্ষণ ও হত্যাসহ সকল নারী নির্যাতনের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবী জানান।
মানবন্ধন শেষে বাংলাদেশ বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রীর বরাবরে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক এর মাধ্যমে স্মারকলিপি প্রদান করেন তারা।

আপনার মন্তব্য

আলোচিত