মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯ ইং

হবিগঞ্জ প্রতিনিধি

১৫ মে, ২০১৯ ০১:৪৬

হবিগঞ্জে হাসপাতালের ভবন নির্মাণে অনিয়মের প্রমাণ পেয়েছে দুদক

২৫০ শয্যাবিশিষ্ট হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের ৬ষ্ঠ তলাবিশিষ্ট ভবন নির্মাণ কাজে অনিয়মের প্রমাণ পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। প্রাথমিকভাবে তদন্তে দেয়ালে অনিয়নের প্রমাণ পাওয়ার কথা জানান হবিগঞ্জ দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক অজয় কুমার সাহা।

তিনি বলেন, মাটির নিচ থেকে ১০ ইঞ্চি করে ভিট লেভেল দেয়াল দেয়ার কথা ছিল। কিন্তু প্রাথমিক তদন্তে দেখা যায় সেখানে দুটি স্তরে মোট ১৫ ইন্সি ভিট দেয়াল রয়েছে। এর মধ্যে মূল দেয়ালের ১০ ইন্সির বদলে ৩ ইন্সি দেয় ঠিকাদারি প্রতিষ্ঠান। পরিবর্তে বিষয়টি দুদক তদন্ত শুরু করলে ঠিকাদারি প্রতিষ্ঠান নিজেদের অনিয়ম ঢাকতে ভবনের ভেতরের অংশে অতিরিক্ত আরো ১০ ইন্সি দেয়াল নির্মাণ করে। এরমধ্যে আবার প্লাস্টার লাগানো হয় দুই ইন্সি।

তিনি আরো বলেন, ভবনে ‘এ’ গ্রেড টাইলস দেয়ার কথা রয়েছে। এছাড়া উন্নতমানের থাই এ্যালুমিয়াম ও গ্লাস লাগানোর কথা রয়েছে। এ বিষয়ে সংশ্লিষ্ট বিষয়ে বিশেষজ্ঞ এনে ২৮ মে তদন্ত করা হবে। পরবর্তীতে সংশ্লিষ্ট দপ্তরে প্রতিবেদন জমা দেয়া হবে।

উল্লেখ্য, ২০১৭ সালের ৩০মে একটি জাতীয় দৈনিকে ‘হবিগঞ্জে নির্মানাধীন ২৫০ শয্যা বিশিষ্ট আধুনিক সদর হাসপাতালের নির্মাণ কাজে ব্যাপক অনিয়ম দুর্নীতির অভিযোগ উঠেছে’ মর্মে প্রতিবেদন প্রকাশিত হয়। এর পরিপ্রেক্ষিতে গত ৫ মে হবিগঞ্জ দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক অজয় কুমার সাহা এর অনুসন্ধান শুরু করেন।

তদন্তকালে হবিগঞ্জ গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী সাদ মোহাম্মদ আন্দালিব উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত