সোমবার, ২৭ মে ২০১৯ ইং

হবিগঞ্জ প্রতিনিধি

১৬ মে, ২০১৯ ২১:৪১

হবিগঞ্জে আগুনে পুড়ে ছাই ৫ ব্যবসা প্রতিষ্ঠান

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে আগুনে পুড়ে ছাই হয়ে গেছে ৫টি ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল। আর এতে করে ওই প্রতিষ্ঠানগুলো প্রায় কোটি টাকার মত ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ধারণা করছেন ক্ষতিগ্রস্থ মালিকরা। বৃহস্পতিবার সকালে উপজেলার দাউদ নগর বাজারের হাজী কমপ্লেক্সে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে হবিগঞ্জ ফায়ার সার্ভিস ও শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিস কর্মীরা প্রায় ২ ঘন্টা চেষ্ঠা চালিয়ে আগুণ নিয়ন্ত্রনে আনে। আগুনে পুড়ে যাওয়া ব্যবসা প্রতিষ্ঠানগুলো হল, বেবি চয়েজ, আফিল ক্লথ ষ্টোর, সিকদার পয়েন্ট, আল আমিন ওয়াচ, শাপলা ক্লথ ষ্টোর।
 
শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের ইনচার্জ আরিফুল ইসলাম জানান, সকালের দিকে হঠাৎ করেই স্থানীয়রা খবর দেন যে ওই মার্কেটে অগুণ লেগেছে। খবর পেয়ে দ্রুত আমরা ঘটনাস্থলে যাই। পরে অবস্থা বেগতিক দেখে হবিগঞ্জ ফায়ার সার্ভিসকে খবর দেই। এক পর্যায়ে প্রায় দুই ঘন্টা চেষ্ঠা চালিয়ে আগুণ নিয়ন্ত্রনে আনা হয়। তিনি আরো জানান, আগুণে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে কোটি টাকার মত ক্ষয়ক্ষতি হয়েছে। এছাড়াও বিপুল পরিমান মালামাল উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে শামীম টেলিকম অথবা বেবি চয়েজের আইপিএস থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

মার্কেটের নৈশ প্রহরী আব্দুল মজিদ জানান, ঘুম ভাঙ্গতে দেখি শামীম টেলিকম থেকে আগুন বের হচ্ছে। পরে মুহুর্তের মধ্যেই আগুণের লেলিহান শিখা চার দিকে ছড়িয়ে পড়ে পাশের দোকানগুলোতে। এসময় তাৎক্ষণিক আমি ঘটনাটি দোকান মালিকসহ সকলকে অবগত করি।

বেবি চয়েজের মালিক হারুন মিয়া জানান, তার দোকানের সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। অবশিষ্ট কিছুই থাকেনি। ঈদের জন্য যে মালামাল তিনি তুলে ছিলেন তাও পুড়ে ছাই হয়ে গেছে।

আপনার মন্তব্য

আলোচিত