সোমবার, ২৭ মে ২০১৯ ইং

নিজস্ব প্রতিবেদক

১৬ মে, ২০১৯ ২২:১৪

জঙ্গি হামলা ঠেকাতে বৌদ্ধ পূর্ণিমায় সিলেটে র‍্যাবের তিন স্তরের নিরাপত্তা

আগামী শনিবার বৌদ্ধ সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বৌদ্ধ পূর্ণিমা। এ উৎসবে বাংলাদেশ এবং পশ্চিমবঙ্গে জঙ্গি হামলা হতে পারে এমন আশঙ্কা প্রকাশ করে সম্প্রতি সংবাদ প্রকাশ করেছে কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যম। এতে করে আতঙ্ক দেখা দেয় বৌদ্ধ ধর্মাবলম্বীদের মধ্যে। তবে এমন হামলা ঠেকাতে সিলেটে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৯)।

বৌদ্ধ পূর্ণিমায় সিলেটে জঙ্গি হামলা ঠেকাতে তিন স্তরের নিরাপত্তা গ্রহণ করা হয়েছে  বলে বৃহস্পতিবার (১৬ মে) সন্ধ্যায় র‍্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. মনিরুজ্জামান স্বাক্ষরিত ও গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, "বৌদ্ধদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে র‌্যাব-৯, এর বিশেষ নিরাপত্তা কার্যক্রম পরিচালনা করবে। এ সময় বিভিন্ন জঙ্গি সংগঠন, চরমপন্থি বা স্বার্থান্বেষী মহল ও সন্ত্রাসীরা এবং যে কোন ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সৃষ্টি না করতে পারে সে জন্য র‌্যাব-৯, সিলেট কর্তৃক তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে।"

এতে আরও বলা হয়, "র‌্যাবের বিশেষ টহলের পাশাপাশি সাদা পোষাকে ও মোটর সাইকেল টহলসহ র‌্যাব সদস্যগন এবং ঊর্ধ্বতন অফিসার কর্তৃক নিয়মিতভাবে পরিদর্শনের মাধ্যমে বৌদ্ধ বিহার ও তার আশপাশ এলাকায় অত্যন্ত সতর্কতার সহিত অবস্থানে থাকবে।"

আপনার মন্তব্য

আলোচিত