গোলাপগঞ্জ প্রতিনিধি

২০ মে, ২০১৯ ১৭:৩৫

গোলাপগঞ্জে মাদ্রাসা শিক্ষককের বিরুদ্ধে ছাত্রকে হাত-পা বেঁধে নির্যাতনের অভিযোগ

সিলেটের গোলাপগঞ্জে এক মাদ্রাসার শিক্ষকের বিরুদ্ধে ছাব্বির আহমদ নামে দশম শ্রেণীর এক শিক্ষার্থীকে হাত পা বেঁধে নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে । ঘটনার পর বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করা করলেও শেষ পর্যন্ত এলাকায় এ ঘটনাটি জানাজানি হয়ে গেলে তোলপাড় সৃষ্টি হয়।

এ ঘটনায় সোমবার নির্যাতিত ছাত্রের মামাতো ভাই রাজু আহমদ বাদী হয়ে গোলাপগঞ্জ মডেল থানায় একটি অভিযোগ দাখিল করেছেন। ঘটনাটি গত শনিবার (১৭ মে) রাতে উপজেলার ভাদেশ্বর হাফিজিয়া দাখিল মাদ্রাসায় ঘটে।

নির্যাতনের ঘটনায় গুরুতর আহত ছাত্রকে স্থানীয়রা উদ্ধার করে গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। আহত মাদ্রাসার ছাত্র ছাব্বির আহমদ উপজেলার নিজ ঢাকাদক্ষিণের বিদায়টিকর গ্রামের আব্দুল কাদিরের ছেলে। সে তার মায়ের সাথে দীর্ঘ দিন ধরে নানা বাড়ি ভাদেশ্বরের করগাঁও উজানপাড়া গ্রামে বসবাস করে আসছে।

অভিযোগ সূত্রে জানা যায়, গত শুক্রবার (১৭ মে) ভাদেশ্বর হাফিজিয়া দাখিল মাদ্রাসার দশম শ্রেণীর ছাত্র ছাব্বির আহমদের সাথে তার সহপাঠীদের ঝগড়া হয়। বিষয়টি এই দিন রাতে মাদ্রাসার সুপার হাফিজ আব্দুল কাইয়ুম শুনলে তাকে ডেকে নিয়ে একটি রুমে হাত পা বেধে নির্যাতন করেন। সারা রাত থাকে নির্যাতন করে রুমে বন্দি করে রাখেন পরদিন সকালে ছাব্বিরের মাকে খবর দিলে তার অবস্থা আশংকাজনক দেখে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। বর্তমানে সে এখনো সেখানে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

এ ব্যাপারে অভিযুক্ত প্রধান শিক্ষক হাফিজ কাইয়ুম আহমদ মুঠোফোনে নির্যাতনের বিষয়টি স্বীকার করে বলেন, ছাব্বির আহমদ আমাদের মাদ্রাসা হোস্টেলে থাকতো। সে গত কিছু দিন ধরে মাদ্রাসার হোস্টেলে থাকা অন্য ছাত্রদের খুব বেশি নির্যাতন কর আসছিল। গত শুক্রবার সে এক ছাত্রকে বেধড়ক মারধর করলে বিষয়টি আমার কানে আসলে আমি তাকে শাসন করি। তাকে মাদ্রাসা থেকে বহিষ্কার করা হয়েছে বলেও জানান তিনি।

ছাব্বির আহমদের মামাতো ভাই রাজু আহমদ জানান, আমার ফুফাতো ভাই কোন অন্যায় করলে আমরা তার অভিভাবকরা ছিলাম। তাকে হাত পা বেধে নির্যাতন করা কোন বিবেকবান শিক্ষকের পক্ষে সম্ভব নয়। আমরা এর সঠিক বিচার চাই।

এ ব্যাপারে গোলাপগঞ্জ মডেল থানার (দায়িত্বপ্রাপ্ত) অফিসার ইনচার্জ দিলিপ কান্ত নাথ বলেন, আমরা একটা অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে এর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত