নিজস্ব প্রতিবেদক

২১ মে, ২০১৯ ২৩:৪১

নগরীর ধোপাদিঘীরপাড়ের অবৈধ মাইক্রোবাস স্ট্যান্ড গুড়িয়ে দিয়েছে সিসিক

এবার সিলেট নগরীর ধোপাদিঘীরপাড়ে অবৈধ মাইক্রোবাস স্ট্যান্ড উচ্ছেদ করা হয়েছে। মঙ্গলবার (২১ মে) বিকেলে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে ও ট্রাফিক পুলিশের সহযোগীতায় এ অভিযান চালানো হয়। অভিযানে অবৈধ পার্কিং এর অভিযোগে বেশ ক’টি যানবাহনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এসময় নগরীর বন্দরবাজার, কোর্ট পয়েন্ট, মধুবন মার্কেট, দোপাদিঘীরপাড় এলাকা সহ বেশ ক’টি স্থানে ‘পার্কিং নিষেধ’ লেখা সম্বলিত সাইন বোর্ড টানানো হয়।

এসময় সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী জানান, যানজট নিরসনের লক্ষে হকার উচ্ছেদের পাশাপাশি অবৈধ গাড়ি স্ট্যান্ডের বিরুদ্ধে ধারাবাহিক এ অভিযান চলবে। সিসিক মেয়র বলেন,  গত কয়েক বছরে নগরে জনসংখ্যা বাড়ার পাশাপাশি যানবাহনের সংখ্যা বেড়েছে প্রায় চার গুণ। সে হিসেব মতে রাস্তার প্রশস্ততা বড়ানো হলেও অবৈধ গাড়িস্ট্যান্ড ও অবৈধ পার্কিংয়ের কারনে যানজট যেন পিছু ছাড়ছেনা নগরবাসীর। যানজটে ভোগান্তি ও যানবাহনের শব্দে অতিষ্ঠ নগরবাসীকে মুক্তি দিতে যত্রতত্র গাড়ি পার্কিং এবং অবৈধ গাড়িস্ট্যান্ড উচ্ছেদ করা হচ্ছে।

অভিযানে মেয়র আরিফুল হক চৌধুরী রাস্তা দখল করে ব্যবসা করার অপরাধে বিপূল পরিমান মালামাল ও আসবাবপত্র জব্দ করেন।  

অভিযানে সিলেট মেট্রোপলিটন ট্রাফিকের উপ পুলিশ কমিশনার মো. ফয়সল মাহমুদ, সিসিকের সচিব মোহাম্মদ বদরুল হক, ম্যাজিস্ট্রেট বিপূল কর্মকার, এসএমপি পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার(ট্রাফিক) নিকুলিন চাকমা ও জ্যোতির্ময় সরকার সহ বিপূল সংখ্যক পুলিশ সদস্য ও সিসিকের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত