বুধবার, ২৬ জুন ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

০৭ জুন, ২০১৯ ০১:০৯

দক্ষিণ সুনামগঞ্জের নাম হচ্ছে ‘শান্তিগঞ্জ’!

সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার নাম পরিবর্তন করে ‘শান্তিগঞ্জ’ রাখার প্রস্তাবে অনানুষ্ঠানিক সমর্থন দিয়েছেন পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান।

বৃহস্পতিবার বিকেলে উপজেলা ছাত্রলীগ আয়োজিত ঈদ পরবর্তী সুধী সমাবেশে তিনি নাম পরিবর্তনের পক্ষে এই মত দেন। মন্ত্রীর এই মতামতের পর উপজেলায় আনন্দ মিছিল হয়েছে।

সুনামগঞ্জ থেকে প্রকাশিত হাওর২৪ডটনেট জানায়, উপজেলা ছাত্রলীগ সভাপতি রয়েল আহমদ ও সাধারণ সম্পাদক ইমরান আহমদের নেতৃত্বে ছাত্রলীগ নেতাকর্মীরা দক্ষিণ সুনামগঞ্জের বদলে ‘শান্তিগঞ্জ’ হিসেবে উপজেলার নামকরণের জন্য মন্ত্রীকে স্মারকলিপি দেন। এসময় মন্ত্রী তাদের এই প্রস্তাবে সমর্থন জানান।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান, ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসাইন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ফজলে রাব্বী স্মরণ, উলামা লীগ নেতা মাওলানা আব্দুল কাইয়ুম, সুনামগঞ্জ মাইক্রোবাস মালিক সমিতির সভাপতি ও জেলা পরিষদ সদস্য মো. জহিরুল ইসলাম, সাবেক ছাত্রলীগ নেতা বদরুল আলম সিদ্দিকী প্রমুখ।

উল্লেখ্য, বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, উপ-২ শাখা তাং- ১৭.০৭.২০০৬ খ্রিঃ/২ শ্রাবণ ১৪১৩ এর প্রজ্ঞাপন মতে ২৭ জুলাই ’০৬ তারিখে প্রকাশিত বাংলাদেশ গেজেট এ প্রকাশিত সুনামগঞ্জ সদর উপজেলার ৮টি ইউনিয়ন নিয়ে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা ঘোষণা করা হয়। ১৮ জুলাই ২০০৮ থেকে এ উপজেলার কার্যক্রম শুরু হয়।

আপনার মন্তব্য

আলোচিত