বুধবার, ১৯ জুন ২০১৯ ইং

প্রনীত রঞ্জন দেবনাথ, কমলগঞ্জ

০৭ জুন, ২০১৯ ২২:২৩

পর্যটকদের পদচারণায় মুখরিত কমলগঞ্জের পর্যটন কেন্দ্র

পবিত্র ঈদুল ফিতরের টানা ছুটিতে পর্যটকদের পদচারণায় মুখরিত হয়ে উঠে প্রকৃতির অপরূপ সৌন্দর্যের অপার লীলাভূমি মৌলভীবাজারের সীমান্তবর্তী কমলগঞ্জ উপজেলার পর্যটন স্পটগুলো।

বিশেষ করে বণ্যপ্রাণির নিরাপদ আবাসস্থল লাউয়াছড়া জাতীয় উদ্যান, পদ্মকন্যা নয়নাভিরাম মাধবপুর লেক, মাগুরছড়া খাসিয়া পুঞ্জি ও ধলই চা বাগানে অবস্থিত বীরশ্রেষ্ঠ সিপাহী হামিদুর রহমান স্মৃতিসৌধে পর্যটকদের উপচেপড়া ভিড় পরিলক্ষিত হয়।

ঈদুল ফিতরের টানা ছুটিতে হাজার হাজার পর্যটকদের নিরাপত্তা দিতে হিমশিম খেতে হয়েছে পর্যটক সহায়ক পুলিশ ও স্বেচ্ছাসেবকদের। সরেজমিনে ঘুরে দেখা যায়, ঈদের দিন বুধবার বৃষ্টির জন্য পর্যটক কিছুটা কম আসলেও ঈদের পরে বৃহস্পতিবার ও শুক্রবার মাধবপুর লেক ও লাউয়াছড়ায় জাতীয় উদ্যান পর্যটকদের ঢল নামে।

এদিকে ঈদের পরদিন বৃহস্পতিবার প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি কমলগঞ্জের মাধবপপুর লেক পরিদর্শন করেন নৌ-পরিবহন মন্ত্রণালয়রে সচিব মোঃ আব্দুস সামাদ।

এ সময় কেন্দ্রীয় আওয়ামীলীগ সদস্য কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হক, কমলগঞ্জ পৌরসভার মেয়র জুয়েল আহমেদসহ প্রশাসনিক বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে ঈদকে কেন্দ্র করে পর্যটকদের নিরাপত্তায় পর্যটক পুলিশের পাশাপাশি কমলগঞ্জ থানা পুলিশের পক্ষ থেকে এবারও নেওয়া হয়েছিল কঠোর নিরাপত্তা ব্যবস্থা।


আপনার মন্তব্য

আলোচিত