সুনামগঞ্জ প্রতিনিধি

১৭ জুন, ২০১৯ ২০:১৯

সুনামগঞ্জে পদক্ষেপের প্রশিক্ষণ

সুনামগঞ্জে স্বাস্থ্য পরিদর্শক, শিক্ষক ও ঋণ গ্রহণকারী সদস্যদেরকে প্রশিক্ষণ দিয়েছে এনজিও সংস্থা পদক্ষেপ।

সোমবার (১৭ জুন) বিকেলে পৃথক পৃথক এই প্রশিক্ষণ কর্মসূচি সম্পন্ন হয়।

প্রশিক্ষণ কর্মসূচির আওতায় সংস্থার সমৃদ্ধি কর্মসূচির স্বাস্থ্য পরিদর্শকদের স্বাস্থ্য ও পুষ্টি, ঋণ গ্রহণকারী সদস্যদেরকে ছাগল পালন ও বৈকালিক শিক্ষাকেন্দ্রের শিক্ষকদেরকে বিষয় ভিত্তিক তিন দিনব্যাপী মৌলিক প্রশিক্ষণ প্রদান করা হয়।

শনিবার (১৫ জুন) সকাল ৯টায় সুনামগঞ্জ সদর উপজেলার সুরমা ইউনিয়নের বেরীগাঁওস্থ ব্রাঞ্চ অফিস ও বেরীগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রশিক্ষণের উদ্বোধন করেন সংস্থার কো-অর্ডিনেটর মো. শাহজাহান সিরাজ।

উদ্বোধনী আলোচনায় বক্তব্য রাখেন পদক্ষেপ সুনামগঞ্জ এরিয়ার এরিয়া ম্যানেজার মো. গোলাম এহিয়া, ব্রাঞ্চ ম্যানেজার মো. মতিউর রহমান, এমআইএস কর্মকর্তা মো. মনিরুজ্জামানসহ সংস্থার কর্মকর্তারা।

প্রশিক্ষণ প্রদান করেন জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল কর্মকর্তা ডা. মো. আবুল কালাম, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. সোলেমান মিয়া, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মো. জাকির হোসাইন, উপসহকারী কর্মকর্তা রতন চন্দ্র সরকার, বনগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিল্লুর রহমান ও মল্লিকপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রুখসানা ইয়াছমিন।

স্বাস্থ্য ও পুষ্টি প্রশিক্ষণে সংস্থার স্বাস্থ্য কর্মকর্তা সুলতান মাহমুদ, জাহিদ হাসান, শিক্ষা প্রশিক্ষণে সমাজ উন্নয়ন কর্মকর্তা মো. আলমগীর, ঋণ গ্রহণকারী সদস্যদের প্রশিক্ষণে উদ্যোগ উন্নয়ন কর্মকর্তা মো. মাইদুল ইসলাম সহায়তা করেন।

পদক্ষেপ সুনামগঞ্জ এরিয়ার এরিয়া ম্যানেজার গোলাম এহিয়া বলেন, পদক্ষেপ তার সকল জনবলকে উপযুক্ত প্রশিক্ষণ দিয়ে স্বাস্থ্য, শিক্ষা, স্যানিটেশন, কমিউনিটি উন্নয়ন ও ঋণসহ বিভিন্ন সেবামূলক কর্মকাণ্ডকে সত্যিকার অর্থে গতিশীল ও প্রাতিষ্ঠানিক রূপ দিতে এসব কর্মসূচি পরিচালনা করে যাচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত