শুক্রবার, ১৯ জুলাই ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

১৯ জুন, ২০১৯ ১৯:৪০

জাতীয় বাজেটের ২৫% শিক্ষাখাতে বরাদ্দের দাবিতে সিলেটে মানববন্ধন

জাতীয় বাজেটের ২৫% শিক্ষাখাতে বরাদ্দের দাবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট মহানগর শাখার উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৯ জুন) বিকাল ৫টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, শিক্ষার গণতান্ত্রিক অধিকারের জন্য এদেশের ছাত্র-জনতার লড়াই দীর্ঘ দিনের। ইংরেজ কিংবা পাকিস্তানী শাসনামলে এই অধিকারের কথা বারংবার উচ্চারিত হয়েছিল। পরাধীন দেশে শিক্ষার সুযোগ না পেলেও মানুষের আকাঙ্ক্ষা ছিলো স্বাধীন দেশে শিক্ষাসহ মানবিক মৌলিক গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠিত হবে। কিন্তু ৪৮বছর পেরিয়ে গেলেও মানুষের সেই আকাঙ্ক্ষা সুদূর পরাহত। 'টাকা যারা শিক্ষা তার' এই নীতিতে চলছে শিক্ষা ব্যবস্থা। শিক্ষা বাণিজ্যের করাল গ্রাসে প্রতিবছর হাজার হাজার শিক্ষার্থী ঝরে পড়ছে। বক্তারা শিক্ষা বাণিজ্যিকীকরণ থেকে শিক্ষা ব্যবস্থা রক্ষার জন্য ২০১৯-২০ অর্থবছরে জাতীয় বাজেটের ২৫%  শিক্ষাখাতে বরাদ্দের দাবি জানান।

সমাজতান্ত্রিক ছাত্র ফন্ট সিলেট মহানগর শাখার সভাপতি পাপ্পু চন্দের সভাপতিত্বে  মানববন্ধন চলাকালীন সমাবেশে বক্তব্য দেন বাসদ জেলা সমন্বয়ক আবু জাফর, জেলা সদস্য প্রণব জ্যোতি পাল, ছাত্র ফ্রন্ট মহানগর শাখার সদস্য সঞ্জয় শর্মা, সাজ্জাদ হোসাইন।  এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্র ফ্রন্ট এমসি কলেজ শাখার শুভ্রত চৌধুরী, বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার শুভ্র দাশ, শ্রাবণী দাশ, পল্লব কর প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত