মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯ ইং

হবিগঞ্জ প্রতিনিধি

২০ জুন, ২০১৯ ০১:২১

শায়েস্তাগঞ্জে চেয়ারম্যান প্রার্থীসহ তিন প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভোট কাস্টের আটভাগ ভোটের একভাগ ভোট না পাওয়ায় এক চেয়ারম্যান ও দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, মঙ্গলবার (১৮ জুন) নবগঠিত শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন হয়। নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

উপজেলার প্রথম চেয়ারম্যান হিসেবে আওয়ামী লীগের প্রার্থী আব্দুর রশিদ তালুকদার ইকবাল নৌকা প্রতীক নিয়ে ১৬ হাজার ৯৩৬ ভোট পেয়ে বে-সরকারিভাবে নির্বাচিত হন। পুরুষ ভাইস চেয়ারম্যান হিসেবে ১০ হাজার ৬৪৭ ভোট পেয়ে বে-সরকারিভাবে নির্বাচিত হয়েছেন মোহাম্মদ গাজীউর রহমান। এবং মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে ৮ হাজার ২০২ ভোট পেয়ে বে-সরকারিভাবে নির্বাচিত হয়েছেন কণ্ঠশিল্পী মোছা. মুক্তা আক্তার।

শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাচনে ভোট কাস্ট হয় ২৮ হাজার ১২ ভোট। কস্টিং ভোটেরে আট ভাগের এক ভাগ ভোট পাননি তিন প্রার্থী। ফলে তাদের জামানত বাজেয়াপ্ত করা হয়।

তাঁরা হলেন- চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগের বিদ্রোহি আলী আহমেদ খাঁন। ঘোড়া প্রতীক নিয়ে তিনি ভোট পেয়েছেন ২ হাজার ৩৬৮। পুরুষ ভাইস চেয়ারম্যান হিসেবে জামানত হারিয়েছেন মো. আব্দুল মতিন। বই প্রতীক নিয়ে তিনি পয়েছেন ৪৭৮ ভোট। এবং মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে জামানত হারিয়েছেন পারভীন আক্তার। হাঁস প্রতীক নিয়ে তিনি ভোট পেয়েছেন ১ হাজার ২০৩ ভোট।

হবিগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার মো. নাজিম উদ্দিন জানান, কাস্টিং ভোটের আটভাগের একভাগ ভোট না পেলে প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়। সেই হিসেবে একজন চেয়ারম্যান প্রার্থী ও দুইজন ভাইস চেয়ারম্যান প্রার্থী সেই পরিমাণ ভোট পাননি। তাই তাদের জামানত বাজেয়াপ্ত করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত