শ্রীমঙ্গল প্রতিনিধি

২৬ জুন, ২০১৯ ২৩:৩১

নৃত্যে জাতীয় পর্যায়ে ১ম শ্রীমঙ্গলের উদিতা পাল

জাতীয় পর্যায়ে নৃত্যে প্রথম স্থান অর্জন করেছে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার উদিতা পাল৷ গত ২৪ জুন সোমবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে অনুষ্ঠিত আন্তঃ প্রাথমিক নৃত্য প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে ১ম স্থান অধিকার করে শ্রীমঙ্গল শহরের চন্দ্রনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির শিক্ষার্থী উদিতা পাল। প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের কাছ থেকে উদিতা সার্টিফিকেট গ্রহণ করে।

কিছুদিন পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদিতাকে স্বর্নপদক ও ৫০ হাজার টাকার চেক প্রদান করবেন।

উদিতা পাল শ্রীমঙ্গল চন্দ্রনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্রী। উদিতার বাবা শ্রীমঙ্গল উদয় ফার্মেসীর স্বত্বাধিকারী চিন্ময় পাল জানান, ছোট বেলা থেকেই নৃত্যের প্রতি উদিতার খুবই আগ্রহ ছিল। সে ইতিপূর্বে বাংলাদেশ শিল্পকলা একাডেমিসহ বিভিন্ন পর্যায়ে নৃত্য প্রতিযোগিতায় অংশগ্রহণ করে অনেক পদক/পুরস্কার অর্জন করেছে।

এ ব্যাপারে উদিতা পাল জানায়, আমার এই সাফল্যের পেছনে রয়েছেন আমার নৃত্যগুরু দ্বীপ দত্ত আকাশ৷ উনার পরিশ্রম এর কারণে আমার এই সফলতা, আমার এত বড় পাওয়া শুধু আকাশ স্যার এর জন্য৷ প্রতিযোগীতায় আমি পৌরসভা থেকে উপজেলা, উপজেলা থেকে জেলা, জেলা থেকে বিভাগ আর এখন বিভাগ থেকে ঢাকায় সারাদেশের মধ্যে ১ম স্হান‌ আমার জীবনের অনেক বড় পাওয়া। সাথে আমার মা রিতা পাল ও বিদ্যালয়ের শিক্ষকদের অবদান‌ও রয়েছে। তাদের অনুপ্রেরণা ও উৎসাহে আমি এ পর্যায়ে এসেছি। আমার এই অর্জনের জন্য আমি সিলেটবাসীর প্রতি কৃতজ্ঞ।

আপনার মন্তব্য

আলোচিত