বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯ ইং

হবিগঞ্জ প্রতিনিধি

০৩ জুলাই, ২০১৯ ১৯:০৮

হবিগঞ্জে সিএনও-এনজিওদের স্থানীয়করণ বিষয়ক সংবাদ সম্মেলন

হবিগঞ্জে আত্মমর্যাদাশীল সিএসও-এনজিও সেক্টর গড়ে তোলার লক্ষ্যে স্থানীয়করণ বিষয়ক প্রচারণা শুরু হয়েছে।

বুধবার (৩ জুলাই) দুপুরে স্থানীয় একটি রেস্টুরেন্টে সিলেট বিভাগীয় পর্যায়ের এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে স্থানীয় সিএসও-এনজিওদের মানবিক উন্নয়ন কার্যক্রমে সকলের সম-অংশীদার হিসেবে নেতৃত্বে আসার ক্ষেত্রে নানা শ্রেণি-পেশার মানুষের নিকট সহযোগিতা চাওয়া হয়।

স্থানীয়করণ বিষয়ক সিলেট বিভাগীয় কমিটির সভাপতি তোফাজ্জল সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জেলা কমিটির সভাপতি তাহমিনা বেগম গিনি, সদস্য সিদ্দিকী হারুন ও ডা. আলী আহসান চৌধুরী।

এছাড়াও সাংবাদিকদের মধ্যে অ্যাডভোকেট মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, মোহাম্মদ শাবান মিয়া, মো. ফজলুর রহমান, শোয়েব চৌধুরী, মোহাম্মদ নাহিজ, মুজিবুর রহমান, হাফিজুর রহমান নিয়ন, সৈয়দ এখলাছুর রহমান খোকন, প্রদীপ দাশ সাগর, শাকীল চৌধুরী, আশরাফুল ইসলাম কোহিনুর, মোহাম্মদ নূর উদ্দিন, শ্রীকান্ত গোপ, বদরুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, সারাদেশে যে সকল স্বেচ্ছাসেবী সংস্থা দেশের মানুষের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে তাদের আত্মমর্যাদা সৃষ্টি ও জবাবদিহিতার অধিকতর ক্ষেত্র প্রস্তুতের জন্য এ কার্যক্রম শুরু হয়েছে। স্বেচ্ছাসেবী সংস্থাগুলোর স্বচ্ছতা এবং প্রতিযোগিতামূলকভাবে প্রকল্প বাস্তবায়নে অংশীদার নির্বাচন এবং খরচের মধ্যে বিলাসিতা এবং প্রয়োজনীয়তা পৃথকভাবে নির্ধারণ করতে হবে।

অনুষ্ঠানে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন বিভাগীয় সভাপতি তোফাজ্জল সোহেল, হবিগঞ্জ জেলা কমিটির সভাপতি তাহমিনা বেগম গিনি, সদস্য সিদ্দিকী হারুন ডা. আলী আহসান চৌধুরী।

আপনার মন্তব্য

আলোচিত