বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯ ইং

দিরাই প্রতিনিধি

০৬ জুলাই, ২০১৯ ১৬:২০

সোনার বাংলা গড়তে ছাত্রলীগকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে: জয়া

সুনামগঞ্জ-২ (দিরাই শাল্লার) আসনের সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তা বলেছেন, ব্রিটিশ উপনিবেশ থেকে দেশ বিভাজনের পর বাঙালি যখন নতুনভাবে শোষণের যাঁতাকল পড়ে পশ্চিম পাকিস্তানের শোষণ আর শাসনে পূর্ব পাকিস্তান ন্যায্য অধিকার থেকে বঞ্চিত ছিল, শাসক শ্রেণির হাত থেকে সাধারণ জনগণকে রক্ষা করতে ও পরাধীনতার শিকল ভেঙ্গে দিতে বঙ্গবন্ধু তখনই অনুভব করলেন শোষণের কালোদাঁত ভাঙার একমাত্র হাতিয়ার ছাত্র সমাজ। তাই বঙ্গবন্ধু ১৯৪৮ সালের ৪ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে প্রতিষ্ঠা করেন ছাত্রলীগ।

শনিবার (৬ জুলাই) দুপুরে দিরাই উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে উপজেলা ছাত্রলীগের আয়োজনে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বর্তমান ছাত্রলীগকে কিন্তু ইতিহাস, ঐতিহ্য আর গৌরবের ছাত্রলীগকে স্ব-মহিমায় রক্ষা করতে হবে। ছাত্রলীগের ভাবমূর্তি যাতে ক্ষুণ্ণ না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে ছাত্রলীগকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি সায়েল আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি উজ্জ্বল আহমদ চৌধুরীর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন দিরাই উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোশাররফ মিয়া, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট অভিরাম তালুকদার, উপজেলা যুবলীগের সভাপতি রঞ্জন কুমার রায়, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহন চৌধুরী, কৃষক লীগের সভাপতি তাজুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহসভাপতি লিটন আহমদ, সাধারণ সম্পাদক উজ্জ্বল মিয়া, কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মান্না তালুকদার লিমন, কলেজ ছাত্রলীগের আহবায়ক মারুফ আহমদ জয়, যুগ্ম আহবায়ক সজীব নূরসহ ছাত্রলীগ নেতৃবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত