জামালগঞ্জ প্রতিনিধি

০৯ জুলাই, ২০১৯ ১৪:২২

সুনামগঞ্জে প্রায় ১৭ লাখ টাকার ভারতীয় মালামাল জব্দ

সুনামগঞ্জের সীমান্তে ভারতীয় মহিষ-গরুর চালানসহ বিপুল পরিমাণ ভারতীয় মালামাল জব্দ করেছে ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)। এসব ভারতীয় মালামাল সুনামগঞ্জ শুল্ক কর্মকর্তার কার্যালয়, বনবিভাগ ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে জমা দেওয়া হয়েছে।

জব্দকৃত এসব মালামালের মূল্য প্রায় ১৭ লাখ টাকা হতে পারে বলে জানান বিজিবি অধিনায়ক।

মঙ্গলবার ব্যাটালিয়ন হেডকোয়ার্টাসের মিডিয়া সেল জানায়, তাহিরপুরের চারাগাঁও বিওপির বিজিবি টহল দল সীমান্তের লামাকাঁটা গ্রাম হতে ভারত থেকে চোরাচালানের মাধ্যমে নিয়ে আসা ২০ ঘনফুট গোল কাঠ আটক করে।

জেলার বিশ্বম্ভরপুর উপজেলার ডলুরা বিওপির বিজিবি টহল দল অপর এক অভিযানে কাপনা গ্রাম হতে ২৪ বোতল বিদেশি মদ আটক করে। দোয়ারারাবাজার উপজেলার বাঁশতলা বিওপির বিজিবি টহল দল মোল্লারপাড় এলাকা হতে ভারতীয় ৬টি মহিষ আটক করে।

গত সপ্তাহে বুধবার রাতে তাহিরপুরের টেকেরঘাট বিওপির বিজিবি টহল দল সীমান্তের মাটিকাঁটা গ্রাম থেকে বিনাশুল্কে ভারত থেকে চোরাচালানের মাধ্যমে নিয়ে আসা ৪ হাজার কেজি  কয়লা, উপজেলার লাউড়েরগড় বিওপির বিজিবি টহল দল অপর এক অভিযানে সীমান্তনদী জাদুকাটা থেকে ২৫শ কেজি ভারতীয় কয়লা আটক করে।

বিশ্বম্ভরপুর উপজেলার চিনাকান্দি বিওপির বিজিবি টহল দল চিনাকান্দি বিওপির টহল গুচ্ছগ্রাম থেকে ৮৪০ প্যাকেট ভারতীয় নাসির বিড়ি আটক করে। একই উপজেলার মাছিমপুর বিওপির বিজিবি টহল দল গামারীতলা থেকে ১২৩ বোতল বিদেশি মদ আটক করে।

জেলার দোয়ারাবাজারের বাঁশতলা বিওপির বিজিবি টহল দল হক নগর কলোনি এলাকা থেকে সাতটি ভারতীয় চোরাই গরু আটক করে।

একই উপজেলার বাগানবাড়ি বিওপির বিজিবি টহল দল বাগানবাড়ি সীমান্ত থেকে এপার থেকে ভারতের ওপারে নিয়ে যাবার পথে ১২০ কেজি মটরবুট ও  ৩০ কেজি মশুর ডাল আটক করে।

ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মাকসুদুল আলম জানান, জব্দকৃত ভারতীয় গরু-মহিষের চালানসহ অন্যান্য চোরাই মালামালের মূল্য প্রায় ১৬ লাখ ৯৭ হাজার ৩শ টাকা হতে পারে।

আপনার মন্তব্য

আলোচিত