সোমবার, ২৬ আগস্ট ২০১৯ ইং

গোলাপগঞ্জ প্রতিনিধি

০৯ জুলাই, ২০১৯ ২১:৫৪

❛সবার সহযোগিতা-সচেতনতা ছাড়া মাদক-জঙ্গি-সন্ত্রাসী নির্মূল করা সম্ভব নয়❜

গোলপগঞ্জে সিলেটের পুলিশ সুপার

সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন (পিপিএম) বলেছেন, শুধু অভিযান চালিয়ে, মামলা দিয়ে ও গ্রেপ্তার করে দেশ থেকে মাদক, জঙ্গি ও সন্ত্রাসী নির্মূল করা সম্ভব হবেনা। এর জন্য প্রয়োজন সর্বস্তরের জনসাধারণের সম্মিলিত উদ্যোগ। সবার সহযোগিতা ও সচেতনতা ছাড়া উন্নয়নের পথের এ তিনটি ব্যাধি দূর করা সম্ভব নয়।

মঙ্গলবার (৯ জুলাই) বিকেল ৪টায় সিলেটের গোলাপগঞ্জে ‘মাদক, জঙ্গি ও সন্ত্রাসবিরোধী’ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন। গোলাপগঞ্জ মডেল থানার উদ্যোগে উপজেলা অডিটোরিয়ামে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (গোলাপগঞ্জ সার্কেল) রাশেদুল হক চৌধুরী।

প্রধান অতিথি আরো বলেন, ‘উন্নয়নের ক্ষেত্রে বাংলাদেশ পৃথিবীর রোল মডেল। এ উন্নয়নের ম্যাজিশিয়ান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু স্বাধীনতা বিরোধী চক্র উন্নয়নের পথে বাধা হয়ে দাঁড়িয়েছে। তারা আমাদের মাদক দিয়ে, সন্ত্রাস দিয়ে, জঙ্গিবাদ ছড়িয়ে দেশকে ধ্বংস করে দিতে চাইছে। তারা চায় না এ দেশের উন্নয়ন হোক। কিন্তু বর্তমান সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। ‘জনগণের সহায়তায় পুলিশ ইতিমধ্যে জঙ্গিবাদ নিয়ন্ত্রণ করতে পেরেছে, বর্তমানে আমাদের টার্গেট মাদক নির্মূল করা। আমরা মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছি। এ যুদ্ধে আমরা জয়ী হতে চাই। এ জন্য সমাজের সর্বস্তরের মানুষের সাহায্য চাই।

প্রধান অতিথি গোলাপগঞ্জ মডেল থানা পুলিশকে উদ্দেশ্য করে বলেন, গোলাপগঞ্জের জনগণ যেন জিডি, মামলা ও পুলিশ ক্লিয়ারেন্সের জন্য কোন অফিসারের কাছে হয়রানীর স্বীকার না হন। কারো বিরুদ্ধে এমন অভিযোগ পেলে তাৎক্ষণিক এই অফিসারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি আরো বলেন, উপজেলার কোথাও যদি কোন বখাটে ইপটিজিং করে তাহলে তাকে দড়ি দিয়ে বেঁধে গ্রেপ্তার করে নিয়ে আসবেন। সভায় গোলাপগঞ্জ মডেল থানার ইন্সপেক্টর আবুল কাশেমের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার লুৎফুর রহমান।

আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান, গোলাপগঞ্জ পৌরসভার মেয়র আমিনুল ইসলাম রাবেল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সৈয়দ মিসবাহ উদ্দিন, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আব্দুল আহাদ, সিলেট জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সহকারী কমান্ডার তোতা মিয়া, জেলা পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য হাসিনা বেগম, গোলাপগঞ্জ মুক্তিযোদ্ধা কমান্ডারের প্রতিষ্ঠিতা সভাপতি আসমান উদ্দিন, সাংবাদিক ইউনুছ আহমদ চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনসুর আহমদ, আওয়ামী লীগ নেতা আব্দুল ওয়াদুদ, উপজেলা যুব লীগের আহবায়ক ওয়েছুর রহমান ওয়েছ, যুব লীগ নেতা, ইউপি সদস্য তারেক আহমদ, যুব লীগ নেতা সুলেমান আহমদ, আলিম উদ্দিন বাবলু সহ উপজেলা ও পৌর আওয়ামী লীগ, যুব লীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত