শ্রীমঙ্গল প্রতিনিধি

১১ জুলাই, ২০১৯ ১৬:৪৮

বন্যপ্রাণী পাচার, লাউয়াছড়ায় 'সংক্ষুব্ধ নাগরিকবন্ধন' শুক্রবার

বন্যপ্রাণী গবেষণার নামে আন্তর্জাতিক চোরাচালান প্রতিহত করার দাবিতে শুক্রবার লাউয়াছড়ায় 'সংক্ষুব্ধ নাগরিকবন্ধন' কর্মসূচি পালন করবে সংক্ষুব্ধ নাগরিক আন্দোলন নামের একটি সংগঠন ।

শুক্রবার (১২ জুলাই) সকাল ১১টায় মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলাস্থ লাউয়াছড়া জাতীয় উদ্যানের প্রবেশপথে এই কর্মসূচি পালন করা হবে ।

সংবাদপত্রে প্রেরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, সাম্প্রতিক সময়ে সিলেট বিভাগের বিভিন্ন বনাঞ্চল থেকে বিপন্ন প্রজাতির বন্যপ্রাণী পাচার করছে সংঘবদ্ধ একটি পাচারকারী দল । যাদেরকে চিহ্নিত করা কঠিন । এই অবস্থায় লাউয়াছড়া জাতীয় উদ্যানের জীব-বৈচিত্র্যকে বিপন্ন করে গবেষণার নামে যথাযথ অনুমোদন ছাড়া দেশী-বিদেশী অনুপ্রবেশকারীদের তথ্য গণমাধ্যমে প্রকাশিত হয়েছে ।

এদের মধ্যে বন্যপ্রাণী নিয়ে ইতিপূর্বে আটক হওয়া জনৈক প্রশ্নবিদ্ধ ব্যক্তির সংশ্লিষ্টতা উদ্বেগের । যা সিলেট বিভাগের প্রকৃতি ও পরিবেশপ্রেমী নাগরিকদের সংক্ষুব্ধ করেছে । এ অবস্থায় লাউয়াছড়া জাতীয় উদ্যানের জীব-বৈচিত্র্যকে বিপন্ন করে বন আইনে অভিযুক্ত দেশী-বিদেশী অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে রাষ্ট্র বিরোধী মামলা হওয়া উচিৎ বলে মনে করে সংক্ষুব্ধ নাগরিক আন্দোলন ।

আপনার মন্তব্য

আলোচিত