বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯ ইং

নিজস্ব প্রতিবেদক

১২ জুলাই, ২০১৯ ০২:১৮

চেঙ্গেরখাল নদীতে নৌযানে চাঁদাবাজি, আটক ২

সিলেট শহরতলীর বাদাঘাট এলাকাস্থ চেঙ্গেরখাল নদীতে নৌযান থেকে চাঁদা আদায়কালে দুজনকে আটক করেছে পুলিশ। আটককৃত দুজন হলো- জালালাবাদ থানাধীন কালারুকা গ্রামের মৃত হাজী মন্তাজ আলীর ছেলে আনফর আলী (৪০) ও কোম্পানীগঞ্জ উপজেলার চৈতনগড় গ্রামের মৃত আফতাব আলীর ছেলে সৈয়দুর রহমান (৩৫)।

পুলিশ জানায়- বৃহস্পতিবার শিবের বাজার পুলিশ ফাঁড়ির এসআই মো. আনোয়ারুল কামাল এলাকাবাসীর মাধ্যমে জানতে পারেন চেঙ্গেরখাল নদীতে চলাচলরত প্রতিটি নৌযান থেকে ১০০০-১৫০০ টাকা চাঁদা আদায় করছে।

খবর পেয়ে সঙ্গীয় অফিসার ফোর্সসহ ঘটনাস্থলে গিয়ে দেখেন মোগলগাঁও এবং খসরগাঁও (কালারুকা) গ্রামের মধ্যবর্তী চেঙ্গেরখাল গ্রাডার ব্রিজ থেকে আঁঙ্গ গাঙ্গের মুখ পর্যন্ত ১০/১২ জন লোক চলাচলরত পাথরবাহী বলগেট, কার্গো জাতীয় নৌযান থেকে নৌকা যোগে চাঁদা আদায় করছে। তাৎক্ষনিক ধাওয়া করে দুজনকে পুলিশ আটক করতে সক্ষম হয়। এছাড়া বাকি ৮/১০ জন পালিয়ে যায়।

এ ব্যপারে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (মিডিয়া) জেদান আল মুসা জানান- অভিযুক্তরা বিভিন্ন নৌযানকে স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় বাংলাদেশ সচিবালয় ঢাকা মনোগ্রাম সম্বলিত রশিদ দিয়ে আবার কোন কোন নৌযানকে রশিদ ছাড়াই ভয়ভীতি প্রদর্শনপূর্বক ১০০০-১৫০০ টাকা করে চাঁদা আদায় করিয়া আসছিল।

এ ঘটনায় এসআই মো. আনোয়ারুল কামাল ১৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ১০/১২ জনকে আসামী করে জালালাবাদ থানায় মামলা (মামলা নং-১১ তাং-১১/০৭/২০১৯খ্রিঃ) দায়ের করেছেন। পলাতক অন্যান্য আসামীদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন জেদান আল মুসা।

আপনার মন্তব্য

আলোচিত