বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯ ইং

নিজস্ব প্রতিবেদক

১২ জুলাই, ২০১৯ ১৮:৫২

পাঁচ ঘন্টার জন্য ঢাকা-সিলেট মহাসড়কে যান চলাচল বন্ধ

আজ (শুক্রবার) সন্ধ্যা ৬ টা থেকে সিলেট-ঢাকা মহাসড়কে যান চলাচল ফের বন্ধ হয়ে গেছে। বন্ধ থাকবে রাত ১১টা পর্যন্ত। এই মহাসকের উপর দিয়ে যাওয়া রেললাইনের সংস্কার কাজের জন্য যান চলাচল বন্ধ রয়েছে বলে জানা গেছে।

আজ সন্ধ্যা থেকে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জের রেলক্রসিংগুলো সংস্কার কাজ শুরু হয় বলে রেলওয়ে বিভাগ সূত্রে জানা গেছে। এজন্য সন্ধ্যা ৬টা থেকে রাত ১১ টা পর্যন্ত ওই সড়কে যান চলাচল বন্ধ রাখতে সড়ক ও জনপথ বিভাগ এবং হাইওয়ে পুলিশকে অনুরোধ জানায় তারা।

হাইওয়ে পুলিশের শায়েস্তাগঞ্জ ফাঁড়ির ইনচার্জ উপ পরিদর্শক নান্নু মন্ডল সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, শায়েস্তাগঞ্জে মহাসড়কের উপর দিয়ে যাওয়া রেললাইন আজ রাতে সংস্কার করে রেল কর্তৃপক্ষ। এজন্য সন্ধ্যা ৬টা থেকে রাত ১১ টা পর্যন্ত সিলেট-ঢাকা মহাসড়কে যান চলাচল বন্ধ থাকবে।

প্রসঙ্গত গত ১৮ জুন বিকালে ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার শাহবাজপুর সেতু ভেঙ্গে এই গুরুত্বপূর্ণ সড়কে প্রায় ১০দিন সরাসরি যান চলাচল বন্ধ থাকে। এতে চরম দুর্ভোগে পড়েন যাত্রীসহ সংশ্লিস্ট সকলে।

এদিকে, গত ২৩ জুন কুলাউড়ার বরমচালে ব্রিজ থেকে ছিটকে পড়ে যাত্রীবাহি ট্রেনের তিনটি বগি। এতে চারজন নিহত ও শতাধিক আহত হন। এই দুর্ঘটনার পর সিলেট-আখাউড়া রুটের রেললাইন ও সেতুর ভগ্নদশার বিষয়টি ব্যাপকভাবে আলোচনায় আসে।

আপনার মন্তব্য

আলোচিত