বুধবার, ২০ নভেম্বর ২০১৯ ইং

সুনামগঞ্জ প্রতিনিধি

১২ জুলাই, ২০১৯ ২৩:০৮

ঢলে ভেঙে গেছে সড়ক, সুনামগঞ্জ শহরে ঢুকছে পানি

সুনামগঞ্জ নবীনগর-হালুয়ারঘাট সড়ক

ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে সুনামগঞ্জ শহরের সুরমা নদীর তীরের নবীনগর-হালুয়ারঘাট এলাকার সড়ক ভেঙ্গে গেছে। এতে সদর উপজেলার কোরবাননগর ইউনিয়নের একাংশ, সুরমা ইউনিয়নের একাংশ, জাহাঙ্গীর নগর ইউনিয়ন এবং দোয়ারাবাজার উপজেলার লক্ষীপুর ইউনিয়নের একাংশের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ওই সড়কে যাতায়াতকারী ২ লাখ মানুষ দুর্ভোগে পড়েছেন।

এই ভাঙন দিয়ে সুরমা নদীর পানি ঢুকে কোরবাননগরের ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হচ্ছে। শহরের নবীনগর, হাছননগর, শান্তিবাগ, নতুনপাড়া, বাঁধনপাড়াসহ পূর্বাঞ্চলে ঘরবাড়িতে পানি ওঠার আশঙ্কা দেখা দিয়েছে।

শুক্রবার বিকালে নবীনগর এলাকার রাস্তার উপর দিয়ে সুরমা নদীর পানি উপচে পড়ছিল। সুরমা নদীর পানির চাপে ২০১৭ সালেও এই সড়ক ভেঙ্গে যায়। হালুয়ারঘাট-ধারারগাঁও পয়েন্ট এবং নবীনগরের রিনা ‘স’ মিল পর্যন্ত সড়ক ও গার্ডওয়ালও ভেঙ্গে গেছে।

এছাড়াও জেলা সদরের সঙ্গে তাহিরপুর, জামালগঞ্জ, বিশ্বম্ভরপুর উপজেলার সরাসরি যোগাযোগ বন্ধ  রয়েছে।

শুক্রবার বিকালে নবীনগর এলাকার বাসিন্দা তায়েফ আহমদ বলেন, ‘হঠাৎ করে সড়কে ফাটল ধরে। কিছুক্ষণ পর সড়কটি ভেঙ্গে যায়। যদি এই সড়কে বস্তা ফেলে দেওয়া হতো তাহলে হয়তো সড়কটি ভেঙ্গে যেতো না। এছাড়া এই সড়কের আরও কয়েকটি জায়গায় ভাঙ্গন ধরেছে, গার্ডওয়ালও ভেঙ্গে গেছে।

ধারারগাঁওয়ের আব্দুল লতিফ বলেন, ‘প্রতিদিন এক লাখ মানুষ এই সড়ক দিয়ে শহরে আসেন। এই সড়কটি ভেঙ্গে যাওয়াতে দুর্ভোগে পড়েছেন তারা। প্রতিবছর এই সড়কের সংস্কার কাজ করতে দেখা যায়। কিন্তু বর্ষার মৌসুমে ভেঙ্গে যায়। আমরা চাই কতৃপক্ষ দ্রুত এই সড়ক সংস্কারের উদ্যোগ নিবেন।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের সুনামগঞ্জ কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী ইকবাল আহমদ বলেন, ‘শনিবার বস্তা দিয়ে এই সড়কের ভেঙ্গে যাওয়া অংশ সংস্কারের কাজ শুরু করবো। সাধারণ মানুষ যাতে ভোগান্তিতে না পড়ে সে জন্য মানুষ চলাচলের রাস্তা করে দেয়া হবে। পানি কমে গেলে এই ভাঙ্গনের কাজ পুরাপুরি সংস্কার করা হবে।

সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাহী কমিশনার(ভূমি) নুসরাত ফাতিমা বলেন, ‘ভাঙ্গন রোধে প্রশাসনিকভাবে নির্দেশনা দেয়া হয়েছে। তাৎক্ষণিক সাধারণ মানুষ চলাচলে স্থানীয়দেরকে নিয়ে বস্তা ফেলে চলাচলের উপযোগি করে দেয়া হবে। পানি কমে গেলে স্থায়ীভাবে এই সড়ক সংস্কার করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত