দিরাই প্রতিনিধি

১৩ জুলাই, ২০১৯ ২০:০১

বন্যার পানিতে ভেসে গেল দিরাইয়ের মাছ চাষিদের স্বপ্ন

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে ও প্রবল বর্ষণে সৃষ্ট বন্যায় ভেসে গেছে সুনামগঞ্জের দিরাইয়ের প্রায় ২০ টি পুকুরের মাছ।  শনিবার (১৩ জুলাই) সকালে হাওর ও নদীর পানি বৃদ্ধি পেয়ে পুকুরের পাড় অতিক্রম করায় উপজেলার বিভিন্ন এলাকার প্রায় ২০টি পুকুরের মাছ ভেসে যায়।

উপজেলার রাজানগর ইউনিয়নের গচিয়া গ্রামের আবু তাহের বলেন, "খুব কম সময়ের মধ্যেই পানি দ্রুত বেড়ে গেছে, এতে আমাদের এলাকার ১৫-২০ পুকুরের মাছ ভেসে যায়, এ মাসের শেষের দিকে মাছ বিক্রি শুরু করার কথা ছিল। মাছ ভেসে যাওয়ায় চাষিদের প্রায় ২৫ থেকে ৩০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে, এখন সরকারি সহযোগিতা না পেলে তাদের গোড়ে দাঁড়ানো সম্ভব নয়।"

মাছ চাষি কামরুজ্জামান আওলিয়া বলেন, "আমাদের পুকুরের ২-৩ লাখ টাকার মাছ ভেসে গেছে। আমরা এখন নিঃস্ব। সরকারি সহযোগিতা না পেলে আর মাছ চাষ করতে পারবো না।"

এ ব্যাপারে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শরিফুল আলম বলেন, "আমাদের ইউনিয়ন প্রতিনিধিরা সার্বক্ষণিক তদারকিতে রয়েছেন, উপজেলা পর্যায়ে খবরাখবর নিতে কন্ট্রোলরুমে লোক নিয়োজিত রাখা হয়েছে, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশমতো প্রতিদিন সন্ধ্যায় ক্ষতিগ্রস্তদের তালিকা পাঠানো হচ্ছে।"

আপনার মন্তব্য

আলোচিত