কুলাউড়া প্রতিনিধি

১৮ জুলাই, ২০১৯ ১৮:১৯

কবর থেকে তোলা হলো তসলিমার মরদেহ

মৌলভীবাজারের কুলাউড়ার অষ্টম শ্রেণির স্কুলছাত্রীর মৃত্যু নিয়ে নানা বিতর্ক ও রহস্যের সৃষ্টি হওয়ায় লাশ দাফনের ১৩ দিন পর কবর থেকে ওই ছাত্রীর লাশ উত্তোলন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুর ১টায় জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে মৌলভীবাজারের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপস্থিতিতে উপজেলার বরমচাল ইউনিয়নের মহলাল (রফিনগর) গ্রামে স্থানীয় কবরস্থান থেকে তাসলিমার লাশ উত্তোলন করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, নওমুসলিম যুবকের সাথে প্রেমঘটিত বিষয়ে উপজেলার বরমচাল ইউনিয়নের মহলাল রাফিনগর গ্রামের জহুর উদ্দিনের ছোট মেয়ে কুলসুমা বেগম তসলিমার মৃত্যু নিয়ে স্থানীয়দের মধ্যে ব্যাপক আলোচনার সৃষ্টি হয়। মৃত্যু নিয়ে রহস্য তৈরি হলে বিষয়টির মূল রহস্য উদঘাটনে পুলিশ তাসলিমার পরিবারের সদস্যদের জিজ্ঞাসাবাদ ও তদন্তে নামে।

শুক্রবার (১২ জুলাই) লাশ উত্তোলনের অনুমতি চেয়ে বিচারিক আদালতে আবেদন করে কুলাউড়া থানা পুলিশ। জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে মৌলভীবাজার সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নেসার উদ্দিনের উপস্থিতিতে কুলাউড়া থানা পুলিশ বৃহস্পতিবার মহলাল রাফিনগর গ্রামের স্থানীয় কবরস্থান থেকে তাসলিমার লাশ উত্তোলন করে মৌলভীবাজার সদর হাসপাতালের মর্গে প্রেরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়ারদৌস হাসান, তদন্ত ওসি সঞ্জয় চক্রবর্তী।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়ারদৌস হাসান সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বিষয়টি নিয়ে আলোচনা তৈরি হলে আমরা তদন্তে নামি। লাশ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। ময়ানাতদন্ত রিপোর্ট পাওয়া পর তাসলিমার মৃত্যুর কারণ জানা যাবে।

প্রসঙ্গত, হিন্দু ধর্ম থেকে ইসলাম ধর্ম গ্রহণ করা একই ইউনিয়নের টিকরা গ্রামের আব্দুল আজিজ নামে এক যুবকের সাথে প্রেমঘটিত কারণে পরিবারের লোকজনের হাতে তাসলিমার মৃত্যু না কী স্বাভাবিক মৃত্যু এ নিয়ে স্থানীয়দের মধ্যে ব্যাপক চাঞ্চল্য দেখা দেয়। স্থানীয় একাধিক লোকজনের দাবি ওই যুবকের সাথে প্রেমের সম্পর্ক ছিলো তাসলিমার এবং বিষয়টি পরিবারের লোকজন জানতে পেরে মানসম্মান হারানোর ভয়ে নির্যাতনের কারণে মৃত্যু হয়েছে।

উপজেলার বরমচাল উচ্চ বিদ্যালয় ও কলেজের ৮ম শ্রেণির ছাত্রী কুলসুমা বেগম তাসলিমা। সে বরমচালের মহলাল (রফিনগর) গ্রামের জহুর উদ্দিনের কন্যা। তাসলিমার মা কয়েক বছর আগে মারা যান। তাসলিমার এক বোন ও এক ভাই আছে।

আপনার মন্তব্য

আলোচিত