কুলাউড়া প্রতিনিধি

১৯ জুলাই, ২০১৯ ১৪:২২

ফের কুলাউড়ায় ট্রেনের বগি লাইনচ্যুত, রেল চলাচল ব্যাহত

ফের মৌলভীবাজারের কুলাউড়ায় সিলেট থেকে ছেড়ে আসা ঢাকাগামী জয়ন্তিকা এক্সপ্রেসের একটি বগি লাইনচ্যুত হয়েছে। শুক্রবার (১৯ জুলাই) বেলা ১২ টার দিকে সিলেট-কুলাউড়া আউটার জংশনের সিগনালের কাছে এ দুর্ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। তবে রেল এর প্রভাবে সিলেট-ঢাকা-সিলেট ও সিলেট-চট্টগ্রাম-সিলেট রুটে রেল চলাচল ব্যাহত হচ্ছে।

এর আগে গত ২৪ জুন কুলাউড়ায় উপবন এক্সপ্রেসের বগি লাইনচ্যুত হয়ে খালে পড়ে যায়।

জানা গেছে, জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনটি সিলেট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাচ্ছিল। এ সময় সিলেট-কুলাউড়া রেল সেকশনের কুলাউড়া আউটার জংশনের সিগনালের কাছে পৌঁছালে ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। মাঝের বগি লাইচ্যুত হলেও ট্রেনটি কুলাউড়া জংশন পর্যন্ত টেনে নিয়ে আসে। এসময় ৩০০ মিটারের উপরে রেললাইন ও লাইনে থাকা স্লিপারের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।

পরে বেলা ২টার দিকে  লাইনচ্যুত হওয়া বগিটি উদ্ধার করা হলে কুলাউড়া ষ্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে জয়ন্তিকা এক্সপ্রেসটি ছেড়ে যায়। তবে ক্ষতিগ্রস্ত বগিটিকে রেখে যায় কুলাউড়া ষ্টেশনে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ঢাকা থেকে সিলেটের উদ্দেশ্যে ছেড়ে আসা পারাবত এক্সপ্রেস ও সিলেট থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে আসা পাহাড়িকা ট্রেনটি কুলাউড়া ষ্টেশনের কাছে আটকে রয়েছে ।

কুলাউড়া রেল স্টেশনের স্টেশন মাস্টার মহিব উদ্দিন জানান, যে বগিটি লাইনচ্যুত হয়েছে সে বগিটি উদ্ধারের পর সেটি রেখেই জয়ন্তিকা এক্সপ্রেসটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে।  কিছুক্ষণের মধ্যেই ট্রেন চলাচল স্বাভাবিক হয়ে যাবে বলেও তিনি জানান।

এছাড়াও ভানুগাছ রেলওয়ে স্টেশন মাস্টার সেলিম আহমেদ বলেন, সিলেট থেকে আন্তঃনগর জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনটি সকাল ৮ টা ৪০ মিনিটে ছাড়ার কথা থাকলেও দুপুর ১০ টা ১৫ মিনিটে ছাড়ে। কুলাউড়া রেলওয়ে ষ্টেশনে আসার পথে জয়ন্তিকা এক্সপ্রেসের (ঞ) বগি লাইনচ্যুত হয়। বর্তমানে ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে।

এর আগে মৌলভীবাজারের কুলাউড়ায় বরমচাল এলাকায় একটি সেতু পার হওয়ার সময় উপবন এক্সপ্রেসে ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে খালে পড়ে যায়। এ ঘটনায় ৫ জন নিহত এবং অর্ধ শতাধিক আহত হয়।

আপনার মন্তব্য

আলোচিত