বুধবার, ২০ নভেম্বর ২০১৯ ইং

জৈন্তাপুর প্রতিনিধি

২০ জুলাই, ২০১৯ ২০:৫৪

জৈন্তাপুরের নিজপাট ইউনিয়নের উপ-নির্বাচন স্থগিত

সিলেটের জৈন্তাপুর উপজেলার নিজপাট ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন দুই সপ্তাহের জন্য স্থগিত রাখার নির্দেশ দিয়েছেন হাই কোর্ট। গত ১০ জুলাই হাই কোর্টের একটি বেঞ্চে বিচারপতি আশফাকুল ইসলাম ও বিচারপতি মোহাম্মদ আলী এই নির্দেশ প্রদান করেন।

নিজপাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মঞ্জুর এলাহি সম্রাটের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ প্রমাণিত হওয়ায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের একজন উপ-সচিব তার পদ শূন্য ঘোষণা করেন। মঞ্জুর এলাহি সম্রাট এই বিষয়ে চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট পিটিশন দাখিল করেন। হাই কোর্ট মঞ্জুর এলাহি সম্রাটের রিট গ্রহণ করে রুল জারি করেন।

ইতোমধ্যে নির্বাচন কমিশন নিজপাট ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। তফসিল অনুযায়ী ২৫ জুলাই নির্বাচন অনুষ্ঠিত হবে। পরবর্তীতে সম্রাট নির্বাচনের স্থগিতাদেশ চেয়ে আরেকটি আবেদন করলে হাই কোর্ট দুই সপ্তাহের জন্য নির্বাচন স্থগিত রাখার আদেশ দেন।

এদিকে মঞ্জুর এলাহি সম্রাটের আইনজীবী মো. মোশতাক আহমদ জানান, গত বৃহস্পতিবার আদেশের সত্যায়িত কপি সংশ্লিষ্টদের কাছে প্রেরণ করা হয়েছে। নির্বাচন স্থগিত না করলে আদালt অবমাননার মামলা দায়ের করা হবে।

রিট আবেদনে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব, সিলেটের জেলা প্রশাসক, স্থানীয় সরকার বিভাগের ইউনিয়ন পরিষদ-১ শাখার উপ-সচিব, স্থানীয় সরকার বিভাগ সিলেটের উপ-পরিচালক, জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভ‚মি) জৈন্তাপুরকে বিবাদী করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত