বড়লেখা প্রতিনিধি

২২ জুলাই, ২০১৯ ১৯:৩৭

বড়লেখায় ছেলেধরা গুজবে আতঙ্কিত না হতে শিক্ষা প্রতিষ্ঠানে পুলিশের প্রচারণা

ছেলেধরা গুজবে আতঙ্কিত না হওয়ার জন্য মৌলভীবাজারের বড়লেখায় পুলিশের পক্ষ থেকে মাইকিং ও প্রচারপত্র বিলি করা হচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা তৈরি করার লক্ষ্যে চালানো হচ্ছে প্রচারণা।

সোমবার (২২ জুলাই) উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণি কক্ষে শিক্ষার্থীদের মধ্যে এই বিষয়ে প্রচারণা চালানো হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ছেলে ধরার গুজবে মানুষের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। এই আতঙ্কে বিভিন্ন স্কুলে শিক্ষার্থীর উপস্থিতি অনেকটা কমে গেছে। ছেলে ধরার অপবাদ দিয়ে বড়লেখায় বেশ কয়েকজনকে গণপিটুনি দিয়ে আহত করার মতো ঘটনা ঘটেছে। এই বিষয়ে আতঙ্কিত না হওয়ার জন্য আজ সোমবার সকাল থেকে থানা পুলিশের উদ্যোগে উপজেলার দশটি ইউনিয়ন, পৌরসভা এলাকায় মাইকিং, প্রচারপত্র বিলি ও শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা তৈরির লক্ষ্যে প্রচারণা চালানো হয়।

এদিন দুপুরে উপজেলার বর্ণি ইউনিয়নের ফকিরবাজার উচ্চ বিদ্যালয়ে শ্রেণি কক্ষে শিক্ষার্থীদের মাঝে সচেতনতা তৈরি করার লক্ষ্যে থানার উপ-পরিদর্শক (এসআই) মিন্টু চৌধুরী প্রচারণা চালান। পরে তিনি স্থানীয় ফকিরবাজারে এলাকার জনসাধারণকে নিয়ে র‌্যালি ও আলোচনা সভা করেন। সভা শেষে বাজারে আসা মানুষের মাঝে প্রচারপত্র বিলি করেন।

মোহাম্মদ নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বদরুল ইসলাম বলেন, ‘বাচ্চারা খুব আতঙ্কে রয়েছে। স্কুলে আসতেই চায় না। অভিভাবকরাও বাচ্চাদের স্কুলে দিতে চান না। অনেক অভিভাবক স্কুলে পাঠালেও সাথে সাথে থাকেন। কেউ কেউ আবার ক্লাস থাকা অবস্থায় বাচ্চাদের নিয়ে যেতে চান। আমার স্কুলে প্রথম ও দ্বিতীয় শ্রেণীতে উপস্থিতি ৫০ ভাগের নিচে। এটা যে গুজব আমরা তা বিভিন্নভাবে বাচ্চা ও অভিভাবকদের সচেতন করার চেষ্টা করছি। কিন্তু এই ভ্রান্ত ধারণা থেকে তারা বেরিয়ে আসতে পারছে না।’

বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াছিনুল হক বলেন, ‘ছেলে ধরার বিষয়টি সম্পূর্ণ গুজব। আমরা ব্যাপক প্রচারণা চালাচ্ছি। পাঁচ হাজার লিফলেট পৌরসভা ও দশ ইউনিয়নে একযোগে বিলি করা হয়েছে। মাইকিংও করানো হয়েছে। এটা অব্যাহত থাকবে।’

আপনার মন্তব্য

আলোচিত