বিয়ানীবাজার প্রতিনিধি

২৩ জুলাই, ২০১৯ ১৮:২৫

গুজবে বিভ্রান্ত না হতে বিয়ানীবাজার থানা পুলিশের মাইকিং ও পথসভা

‘পদ্মাসেতু নির্মাণে মানুষের মাথা লাগবে’ গুজব কেন্দ্র করে দেশজুড়ে গণপিটুনিতে একের পর এক হত্যাকাণ্ডের ঘটনায় বিয়ানীবাজার উপজেলাবাসীকে গুজবে বিভ্রান্ত না হওয়া আহ্বান জানিয়েছে বিয়ানীবাজার থানা পুলিশ।

মঙ্গলবার (২৩ জুলাই) সকালে পৌরশহরে সচেতনাতা বৃদ্ধির জন্য মাইকিং ও পথ সভা করে বিয়ানীবাজার থানা পুলিশ। এসময় ছেলেধরা সন্দেহে কাউকে গণপিটুনি দিয়ে আইন নিজের হাতে তুলে না নেওয়ার অনুরোধ জানিয়েছেন বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অবনী শংকর কর।

পথসভায় পুলিশের পক্ষ থেকে বলা হয়, সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে ‘পদ্মা সেতুর জন্য মানুষের মাথা ও রক্ত লাগবে’ এই গুজবকে কেন্দ্র করে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে বেশ কয়েক জনের নিহত হবার ঘটনা ঘটেছে। কিছু মানুষ এ গুজবের বিষয়টিকে কাজে লাগিয়ে যাদের সাথে তাদের ব্যক্তিগত শত্রুতা রয়েছে তাদের নাম ও ছবি ব্যবহার করে এ ধরনের গুজব ছড়ানোর জন্য তাদেরকে দায়ী করে ফেসবুকে স্ট্যাটাস দিচ্ছেন। কিছু ব্যক্তি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে পদ্মা সেতুতে মানুষের মাথা ও রক্ত লাগবে মর্মে বিভ্রান্তিকর তথ্য প্রচার করছেন। এটি পুরোপুরি মিথ্যা ও গুজব। কোন প্রকার গুজবে কান দিবেন না এবং গুজব ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত করবেন না।

এ ব্যাপারে (ওসি) অবনী শংকর কর আরো বলেন, আসুন, আমরা সকলে সচেতন হই, গুজব ছড়ানো এবং গুজবে কান দেয়া থেকে বিরত থাকি। এবং কাউকে ছেলে ধরা হিসেবে সন্দেহ হলে গণপিটুনি না দিয়ে তাকে পুলিশের হাতে তুলে দেই। পুলিশকে সংবাদ প্রদান কিংবা জাতীয় জরুরী সেবা ৯৯৯ এ কল করার জন্য আহ্বান জানাচ্ছি।

আপনার মন্তব্য

আলোচিত