সোমবার, ১৯ আগস্ট ২০১৯ ইং

সুনামগঞ্জ প্রতিনিধি

০৬ আগস্ট, ২০১৯ ১৯:০২

সুনামগঞ্জ সীমান্তের বন্যা দুর্গতদের জন্য বিজিবির মেডিকেল ক্যাম্প

হাওর সীমান্ত জনপদে সাম্প্রতিক সময়ে বন্যাদুর্গত সুবিধাবঞ্চিত পরিবারের লোকজনের মধ্যে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধপত্র বিতরণ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সুনামগঞ্জ ২৮ ব্যাটালিয়ন।

মঙ্গলবার (৬ আগস্ট) দিনব্যাপী নির্বাহী ম্যাজিস্ট্রেট কার্যালয় চত্বরে সুবিধাবঞ্চিত পরিবারের নারী, পুরুষ, শিশুসহ প্রায় ১২ শতাধিক লোকজনকে বিনামূল্যে সেবা প্রদান করা হয়। একই সঙ্গে সর্বসাধারণকে ডেঙ্গু জ্বর বিষয়ে দিকনির্দেশনা ও সচেতনতামুলক পরামর্শ দেওয়া হয়।

চিকিৎসাসেবা কার্যক্রমের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন প্রধান অতিথি বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মাকসুদুল আলম।

উদ্বোধনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিজিবি ব্যাটালিয়নের সহকারি পরিচালক মাহবুবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা,এলাকার সামাজিক সমাজসেবামুলক সংগঠন, সুশীল সমাজ, সাংবাদিকগণ, বিজিবির বিভিন্ন কোম্পানী, বিওপির দায়িত্বশীল সহ বিজিবির সৈনিকগণ প্রমুখ ।

উপজেলার শ্রীপুর উওর, বড়দল উওর, বড়দল দক্ষিণ ইউনিয়নের বিভিন্ন গ্রামের লোকজন দিনব্যাপী এই মেডিকেল ক্যাম্পে চিকিৎসা সেবা ও প্রয়োজনীয় ওষুধ নেন।

সুনামগঞ্জ সিভিল সার্জন আশুতোষ দাশের সহযোগিতায় এই কার্যক্রম সম্পন্ন হয়। বিজিবির মেডিকেল অফিসার ক্যাপ্টেন মুহাম্মদ মুস্তাহিদ ও তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার মো. সাব্বির আহমদ চৌধুরীর  নেতৃত্বে ১৫ সদস্য বিশিষ্ট  একটি অভিজ্ঞ চিকিৎসকদল দিনব্যাপী লোকজনকে চিকিৎসাসেবা প্রদান করেন।

চিকিৎসাসেবার মধ্যে সাধারণ রোগের পাশাপাশি ইসিজি, ব্লাড প্রেশার  ও ডায়াবেটিস নির্ণয় করা হয়।

বিজিবি অধিনায়ক লে.কর্নেল মাকসুুদুল আলম বলেন, হাওর ও সীমান্ত এলাকায় বসবাসরত সুবিধাবঞ্চিত লোকজনের দোরগোড়ায় বিনামূল্যে চিকিৎসাসেবা পৌঁছে দেয়ার জন্যই মূলত এই মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত