শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯ ইং

বানিয়াচং প্রতিনিধি

০৮ আগস্ট, ২০১৯ ১৮:২৯

বানিয়াচংয়ে বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষে বৈঠক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৮৯তম জন্মদিন উপলক্ষে বানিয়াচংয়ে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৮আগস্ট) বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলা হলরুমে এ বৈঠকের আয়োজন করে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প (২য় পর্যায়) তথ্যআপা প্রকল্প।

উপজেলা নির্বাহী মামুন খন্দকারের সভাপতিত্বে ও তথ্যসেবা সহকারী নাঈমা সুলতানার সঞ্চালনায় এ বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বানিয়াচং আজমিরীগঞ্জ (হবিগঞ্জ ২) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আব্দুল মজিদ খান।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, সহকারী কমিশনার (ভূমি) ছাব্বির আহমেদ আকুঞ্জি, বানিয়াচং থানার ওসি (তদন্ত) প্রজিত কুমার।

প্রধান অতিথির বক্তব্যে এমপি মজিদ খান বলেন, বায়ান্ন থেকে শুরু করে একাত্তর অবধি যে সংগ্রাম পরিচালিত হয়েছিল সেই সংগ্রামে বেগম মুজিব বঙ্গবন্ধুর পিছনে ছায়ার মতো ছিলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে বেগম মুজিবের যখন বিয়ে হয়ে তার বয়স ছিল ৩০ আর বঙ্গবন্ধুর বয়স ছিল ২০ বছর। পৃথিবী তখনো বর্তমান সভ্যতার আলোকিত পর্বে উদ্ভাসিত হয়নি। তবুও শৈশব থেকে চির সংগ্রামী মুজিবকে জীবনের শেষ মুহুর্ত পর্যন্ত যিনি আগলে রেখেছিলেন অপার মমতা ও ভালোবাস দিয়ে, সংগ্রামে সাহস দিয়ে, তিনি হচ্ছেন বেগম মুজিব। যার ছিলনা কোনো লোভ,মোহ। যিনি চেয়েছিলেন বঙ্গবন্ধু মুজিব আপোষহীন দৃঢ়তায় এক মহান নেতার নেতৃত্বে স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়।

এমপি মজিদ খান আরো বলেন, বঙ্গবন্ধু যখন কারাগারে নেতৃত্বেও প্রশ্নে আওয়ামী লীগ এবং ছাত্রলীগের মধ্যে যখনই কোনো সংকটের কালো ছায়া ঘনীভূত হয়েছে বেগম মুজিব সেই কালো ছাড়া দুর করারা জন্য পর্দার অন্তরালে থেকে দৃঢ় কৌশলী এবং বলিষ্ঠ ভূমিকা পালন করেছিলেন বেগম ফজিলাতুন্নেছা মুজিব।

বৈঠকে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন বানিয়াচং প্রেসক্লাব সেক্রেটারি তোফায়েল রেজা সোহেল। উপস্থিত ছিলেন তথ্য সেবা কর্মকর্তা তাছলিমা আক্তার, সাংবাদিক ফোরাম সেক্রেটারি রায়হান উদ্দিন সুমন ও তথ্যসেবা সহকারী পান্না আক্তার আঁখিসহ বৈঠকে আসা ৫০জন নারী।

বৈঠকের একফাঁকে মহীয়সী নারী বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জীবনী প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপন করে তথ্যকেন্দ্রের কর্মকর্তারা।


আপনার মন্তব্য

আলোচিত