রবিবার, ২৫ আগস্ট ২০১৯ ইং

রায়হান উদ্দিন সুমন, বানিয়াচং

০৯ আগস্ট, ২০১৯ ১৮:৩৬

বানিয়াচং-হবিগঞ্জ মহাসড়ক দখল করে রমরমা বালুর ব্যবসা

বানিয়াচং হবিগঞ্জ মহাসড়কের বেশ কয়েকটি জায়গা অসাধু বালুখেকোদের দখলে চলে গেছে। আর এই বালুরস্তুুপ রেখে রমরমা ব্যবসা চালিয়ে যাচ্ছে তারা। ফলে এই রাস্তায় প্রতিনিয়তই ঘটছে নানা রকমের দুর্ঘটনা। প্রচন্ড রকমের প্রতিবন্ধকতার সৃষ্টি হচ্ছে যান চলাচলে। ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রীদেরও। বিভিন্ন সময় প্রশাসনের পক্ষ থেকে অভিযান চালানো হলেও কাজের কাজ কিছুই হয়নি। দিনেদুপুরে এমন বেআইনি কাজ করলেও কোনো ব্যবস্থা নিচ্ছেনা স্থানীয় প্রশাসন।

সরেজমিনে বানিয়াচং হবিগঞ্জ মহাসড়কের শুটকী ব্রিজের দক্ষিণের অংশে গিয়ে দেখা যায় প্রায় ১২টি বালুরস্তুপ রাখা হয়েছে সেখানে। অন্যদিকে রত্মা ব্রিজ যাওয়ার আগে আরো কয়েকটি জায়গায় বালুরস্তুুপ চোখে পড়েছে। এসব বালু রাখার ফলে হালকা বাতাস এলেই ছোট ছোট বালুর কণা যানবাহন চালক ও যাত্রীদের চোখে মুখে এসে পড়ছে। বাতাসের সাথে সারাক্ষণই উড়ছে বালু। যেখানে সেখানে এলোমেলো বালুর স্তুুপের কারণে প্রতিদিনই দুর্ঘটনার ঝুঁকি নিয়ে চলাচল করছে হাজারো যানবাহন। দ্রুত এই সড়ক থেকে অবৈধ বালুর স্তুুপ সরানেরা জন্য স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের সুদৃষ্টি কামনা করেছেন চালক ও যাত্রীরা।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন খন্দকারের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমরা কিছুদিন আগেও এই বালুর মালিকদের বিরুদ্ধে অভিযান চালিয়েছি। এ ব্যাপারে সরেজমিনে তদন্ত করে দেখা হবে। যে কেউ হোক কাউকে ছাড় দেয়া হবেনা প্রয়োজনে দায়ীদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ব্যবস্থা নেয়ার কথাও জানালেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত