সোমবার, ১৯ আগস্ট ২০১৯ ইং

জুড়ী প্রতিনিধি

১০ আগস্ট, ২০১৯ ০০:৩৯

লক্ষ্যহীন শিক্ষা কোন কাজে লাগে না: জুড়ীতে পরিবেশ মন্ত্রী

মৌলভীবাজারের জুড়ীতে মনিপুরী শিল্পকলা একাডেমীতে ক্ষুদ্র নৃ-গোষ্টীর জন্য শিক্ষাবৃত্তি, শিক্ষা, স্বাস্থ্য এবং ক্রীড়া উপকরণ বিতরণ।

শুক্রবার ৯(আগষ্ট) বিকাল ৩ ঘটিকার সময় 'মনিপুরী শিল্পকলা একাডেমী'তে প্রধানমন্ত্রীর কার্ষালয় হতে " বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা(পার্বত্য চট্রগ্রাম ব্যতীত) শীর্ষক কর্মসূচির আওতায় ২০১৮-১৯ অর্থ বছরে ক্ষুদ্র নৃ-গোষ্টীর জন্য শিক্ষাবৃত্তি, শিক্ষা, স্বাস্থ্য এবং ক্রীড়া উপকরণ বিতরণ অনুষ্টান অনুষ্টিত হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার অসীম চন্দ্র বণিকের সভাপতিত্ব উপজেলা ক্ষুদ্র নৃ-গোষ্টীর প্রতিনিধি অটল কৃষাণ সিংহ (সিবেন) এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী শাহাব উদ্দিন বলেন,তোমাদের লেখা পড়ার লক্ষ্য টিক করে তোমরা লেখা পড়া করবে, তবেই তোমরা তোমাদের লক্ষে যেতে পারবে। তোমরা লেখা পড়ার পাশাপাশি খেলা দুলায় ও মনোযোক দিবে। তবে তোমরা জীবনে বড় কিছু হতে পারবে। কারণ ক্ষুদ্র নৃ-গোষ্টী আগের ছেয়ে একন লেখা পড়ায় এগিয়ে রয়েছে। মণিপুরী সম্প্রদায় বিভিন্ন ক্ষেত্রে এগিয়ে রয়েছে। দেশের সতের কোটি মানুষের ৩৪ কোটি হাতকে কাজে লাগাতে হবে। জীবনের লক্ষ্য নির্ধারণ করে লেখাপড়া করতে হবে। লক্ষ্যহীন শিক্ষা কোন কাজে লাগে না।

এতে বিশেষ অতিথি হিসাবে উপস্তিত ছিলেন- উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা বদরুল হোসেন, জুড়ী থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার, ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাশ, মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিতা  শর্ম্মা, ইউপি আওয়ামীলীগের সভাপতি আব্দুল কাদির, ইউপি আওয়ামীলীগের সাধারন সম্পাদক মইনুল ইসলাম, জুড়ী উপজেলা যুবলীগের সভাপতি মামুনুর রশিদ সাজু, সাধারণ সম্পাদক মোঃ শেখরুল ইসলাম। জুড়ী উপজেলা নৃ-তাক্ত্বিক পরিষদ প্রতিনিধি গোপেশ্বর সিংহ, মনিপুরী শিল্পকলা একাডেমীর সভাপতি ভাগ্য সিংহ প্রমুখ।

অনুষ্ঠানে মণিপুরী সম্প্রদায়ের মাজে ৫০জন শিক্ষার্থীকে চার হাজার টাকা করে দুই লাখ টাকা এবং চারশ শিক্ষার্থীর মাঝে ছয় লাখ টাকা মূল্যের শিক্ষা,স্বাস্থ্য ও ক্রীড়া সামগ্রী বিতরণ করেন।

আপনার মন্তব্য

আলোচিত