সোমবার, ১৯ আগস্ট ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

১০ আগস্ট, ২০১৯ ২২:১৫

নগরবাসীর প্রতি সিসিক মেয়রের ঈদ শুভেচ্ছা

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে নগরবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। এক শুভেচ্ছা বার্তায় দেশবাসী ও প্রবাসী মুসলিম ভাই-বোনকে আন্তরিক শুভেচ্ছা ও ঈদ মোবারক জানিয়ে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ঈদের আনন্দ ছড়িয়ে দিতে হবে পরস্পরের মাঝে।

মেয়র আরও বলেন, ‘আত্মত্যাগ এবং মহাল আল্লাহ’র প্রেমে আত্মসমর্পণের বার্তা নিয়ে আসে পবিত্র ঈদুুল আজহা। প্রতীকী পশু কোরবানি দিয়ে মানুষের ভেতরের পাশবিক উপসর্গ নির্মূলের ঐশী আবাহনে ফিরে এসেছে পবিত্র ঈদুল আজহা। আল্লাহর সন্তুষ্টির জন্য নিজেকে বিলীন করে দেয়া এবং আত্মত্যাগে সমর্পিত হওয়ার মাধ্যমে আমাদের নিজ নিজ অবস্থান থেকে জনকল্যাণমুখী কর্মকান্ডে অংশ নিতে হবে। বিভেদ বৈষম্যহীন এক সুখী-সমৃদ্ধ ও শান্তিপূর্ণ নগরী গড়ার লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে’।

মেয়র বলেন, নিজের সবচেয়ে প্রিয় বস্তু আল্লাহর নির্দেশে কোরবানি তথা বিসর্জন দেয়াই ঈদুল আজহার দর্শন। এই মর্মবাণী অন্তরে ধারণ করে কোরবানীর পশুর বর্জ্য যত্রতত্র না ফেলে নির্ধারিত স্থানে ফেলার অনুরোধ জানিয়ে মেয়র বলেন, কোরবানীর পশুর বর্জ্য ২৪ ঘন্টার মধ্যে অপসারণ করতে সিটি কর্পোরেশন বদ্ধপরিকর। তিনি বলেন, কোরবানীর পশুর বর্জ্য আশেপাশের পরিবেশ যাতে দূষিত না করে এবং প্রতিবেশীর কোন অসুবিধা না হয় সেজন্য সদয় দৃষ্টি রাখতেও অনুরোধ করেন তিনি।

এছাড়া ডেঙ্গু মশা নিধনকল্পে চারপাশ পরিস্কার-পরিচ্ছন্ন রাখারও আহবান জানান মেয়র আরিফুল হক চৌধুরী।

আপনার মন্তব্য

আলোচিত