কুলাউড়া প্রতিনিধি

১০ আগস্ট, ২০১৯ ২৩:৩৯

খাদ্যে বিষক্রিয়ায় কিশোরীর মৃত্যু, মা ও ভাই হাসপাতালে

মৌলভীবাজারের কুলাউড়ায় খাদ্যে বিষক্রিয়ায় এক প্রবাসীর মেয়ে মারা গেছে। বিষক্রিয়ায় ওই প্রবাসীর স্ত্রী ও ছেলে গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

মারা যাওয়া কিশোরী ইমা আক্তার (১৭) স্থানীয় হিঙ্গাজিয়া উচ্চবিদ্যালয়ে নবম শ্রেণির ছাত্রী। আর ছাত্রীর মা ও বড় ভাই অসুস্থ অবস্থায় সিলেট ওসমানী হাসপাতালে ভর্তি আছেন।

শনিবার সকালে উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়নের হেলানগর গ্রামে এ ঘটনা ঘটে। ইমা ওই গ্রামের বাসিন্দা দুবাইপ্রবাসী আবদুর রহিমের মেয়ে।

পুলিশ, কুলাউড়া স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ ও স্থানীয় সূত্রে জানা গেছে, প্রবাসী আবদুর রহিমের স্ত্রী জাহানারা বেগম (৪৫) তাঁর দুই সন্তান ইমন মিয়া (২০) ও ইমাকে নিয়ে হেলানগর গ্রামেই থাকতেন। শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে তিনজন একসঙ্গে খাবার খান। এরপর হঠাৎ করে তিনজনই বমি করতে শুরু করেন। রাতেই স্বজনেরা তিনজনকে কুলাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে ইমা চিকিৎসা না নিয়ে বাড়ি ফিরে যায়। শনিবার সকাল আটটার দিকে ইমাকে কুলাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে ভর্তি করা হয়। পরে সেখানেই মৃত্যু হয় তার। জাহানারা ও ইমনকে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কুলাউড়া উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ নূরুল হক শনিবার রাতে বলেন, শুক্রবার রাতে হাসপাতালে আসার পর জাহানারা, ইমন ও ইমা বমি করছিল। সঙ্গে মাথাব্যথাও ছিল। তবে ইমা চিকিৎসা নিতে রাজি হয়নি। খাবারে বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে তাঁরা অসুস্থ হয়ে থাকতে পারেন বলে ধারণা করা হচ্ছে। তবে কোন ধরনের বিষ ছিল তা পরীক্ষা-নিরীক্ষা ছাড়া বলা যাবে না।

স্থানীয় একাধিক এলাকাবাসীর ভাষ্যমতে প্রবাসী আব্দুর রহিমের সাথে ভাই আব্দুছ শহীদর পারিবারিক বিরোধ রয়েছে।

কুলাউড়া থানার পরিদর্শক (তদন্ত) সঞ্জয় চক্রবর্তী বলেন, ইমার লাশের সুরতহাল প্রতিবেদন তৈরির সময় শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। ময়নাতদন্তের জন্য লাশ মৌলভীবাজার জেলা সদরের ২৫০ শয্যার হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।

কুলাউড়া থানার ওসি ইয়ারদৌস হাসান সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, এখনো পর্যন্ত কোন অভযোগ পাইনি। তবে বিষয়টি তদন্ত করা হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত