রবিবার, ২৫ আগস্ট ২০১৯ ইং

মৌলভীবাজার প্রতিনিধি

১১ আগস্ট, ২০১৯ ১৮:০৯

যত্রতত্র কোরবানির বর্জ্য ফেলে পরিবেশদূষণ করবেন না: পরিবেশমন্ত্রী

ঈদে পশু কোরবানি দেওয়ার পর বর্জ্য যেখানে সেখানে ফেলে পরিবেশদূষণ না করতে দেশবাসীর প্রতি আহবান জানিয়েছেন বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন  মন্ত্রী  মো. শাহাক উদ্দিন।

রোববার (১১ আগস্ট) দুপুরে মৌলভীবাজার পৌর সভায় মশক নিধন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা বিষয়ে দিকনির্দেশনা ও মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এই আহবান জানান।

এসময় মন্ত্রী বলেন, পরিবেশ রক্ষা করায় আমাদের সবার দায়িত্ব। আমরা যত পরিবেশ প্রকৃতির ক্ষতি করবো প্রকৃতি আমাদের থেকে তার বদলা নিবে। সুতরাং আমাদের নিজেদের ভালোভাবে বেঁচে থাকায় জন্য পরিবেশকে সুস্থ রাখতে হবে।

দেশের চলমান ডেঙ্গু রোগ প্রসঙ্গে মন্ত্রী বলেন, জলবায়ু পরিবর্তনের ফলে গত বছরগুলোর তুলনায় এবার ডেঙ্গু মহামারি হয়েছে। সরকারের প্রচেষ্টায় বর্তমানে ডেঙ্গু আক্রান্তরা সুস্থ হয়ে ঘরে ফিরছেন। বর্তমানে আক্রান্তদের সংখ্যাও কমে আসছে। আমার এই বিপর্যয় মোকাবেলা করতে সক্ষম।

এসময় মন্ত্রী আরো বলেন, সারাদেশ পলিথিনে ছেয়ে গেছে। আমরা পলিথিন ব্যবহারে বারবার মানুষকে সতর্ক করে আসছি। এই পলিথিন পরিবেশ বিপর্যয়ের বড় কারণ হয়ে দাঁড়িয়েছে। সরকার পলিথিন ব্যবসায়ীদের নিয়ন্ত্রণের চেষ্টা করছে। স্থানীয় পর্যায়ে মানুষকেও এর প্রতিকার করতে হবে।

মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, মৌলভীবাজার ৩ আসনের সংসদ সদস্য মো. নেছার আহমদ, মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত মহিলা আসনের এমপি সৈয়দা জহুরা আলাউদ্দিন, জেলা প্রশাসক নাজিরা শিরিন, জেলা পরিষদের চেয়ারম্যান মো. আজিজুর রহমান, পুলিশ সুপার ফারুক আহমেদ, সিভিল সার্জন ডা. শাহজান কবির, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, প্রমুখ।

অনুষ্ঠান শেষে বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন  মন্ত্রী  মো. শাহাক উদ্দিন মৌলভীবাজার পৌরসভার মশক নিধন কার্যক্রম পরিদর্শন করেন ও মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে ডেঙ্গু রোগীদের পরিদর্শন করেন।


আপনার মন্তব্য

আলোচিত