ছাতক প্রতিনিধি

১৫ আগস্ট, ২০১৯ ১৯:৩৮

ছাতকে জাতীয় শোক দিবস পালন

সুনামগঞ্জের ছাতকে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকালে জাতীয় পতাকা অর্ধনমিত, কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ, শিক্ষার্থীদের মধ্যে বিভিন্ন প্রতিযোগিতা, র‌্যালি, মিলাদ মাহফিল, প্রার্থনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা প্রশাসনের আয়োজনে সকালে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন, উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, ছাতক ডিগ্রী কলেজ, টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, সড়ক ও জনপথ বিভাগ, ছাতক থানা, আনসার ও ভিডিপি কার্যালয়, ছাতক সরকারী মডেল হাইস্কুল, বাংলাদেশ ব্রাহ্মণ সংসদ ও শ্রীহট্ট ব্রাহ্মণ পরিষদ, ছৈলা আফজালাবাদ ইউনিয়ন, সোনালী ব্যাংক ছাতক শাখা, একটি বাড়ি একটি খামার প্রকল্প, পল্লী সহায়ক ব্যাংক, ইসলামিক ফাউন্ডেশন, বাগবাড়ি স্কুল, বৌলা স্কুল, মন্ডলীভোগ স্কুল ও তাতিকোনা স্কুল। পরে উপজেলা পরিষদ চত্বর থেকে শোক র‌্যালি বের করা হয়।

দুপুরে উপজেলা অডিটোরিয়ামে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) তাপস শীলের সভাপতিত্বে ও ইউআরসি ইন্সট্রাক্টর মোস্তফা আহসান হাবীবের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা ও পুরষ্কার বিতরণী সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান।

আরও বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক সৈয়দ আহমদ, ছাতক ডিগ্রী কলেজের অধ্যক্ষ মঈন উদ্দিন আহমদ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পুলিন চন্দ্র রায়, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মানিক চন্দ্র দাস, ইউপি চেয়ারম্যান আওলাদ হোসেন, গয়াছ আহমদ, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আনোয়ার রহমান তোতা মিয়া, প্রধান শিক্ষক মঈনুল হোসেন চৌধুরী, নিত্যরঞ্জন দাস, আওয়ামী লীগ নেতা শামছুজ্জামান রাজা, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি এডভোকেট শাহাব উদ্দিন, বাবুল রায়, শিক্ষার্থী ছাবিকুন্নাহার ছাবিহা, প্রশান্ত কুমার, টুলি দাস টুম্পা প্রমুখ।

এ সময় উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম, কৃষি কর্মকর্তা তৌফিক হোসেন, সাবরেজিষ্ট্রার আব্দুল করিম, সমবায় কর্মকর্তা মতিউর রহমান, ইউপি চেয়ারম্যান আখলাকুর রহমান, একটি বাড়ি একটি খামার প্রকল্প কর্মকর্তা জুলকারনাইন, ক্রীড়া সংস্থার সেক্রেটারি লাল মিয়া, প্রধান শিক্ষক কুতুব উদ্দিন, হেলালুল ইসলাম, মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, কবির উদ্দিন লালা, আওয়ামী লীগ নেতা চাঁন মিয়া চৌধুরী, মোশাহিদ আলী, কৃপেশ চন্দ, মাওলানা নুরুল হক, মাওলানা জয়নাল আবেদীনসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে বিকেলে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে র‌্যালি শেষে উপজেলা অডিটোরিয়ামে মিলাদ, শিরনী বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক সৈয়দ আহমদের সভাপতিত্বে ও আওয়ামী লীগ নেতা আফজাল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান।

আরও বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যান গয়াছ আহমদ, মুরাদ হোসেন, বিল্লাল আহমেদ, আওলাদ হোসেনসহ উপজেলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।

এদিকে ছাতক ডিগ্রী কলেজে অধ্যক্ষ মঈন উদ্দিন আহমদের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

অপরদিকে ছাতক শিব মন্দিরে বাংলাদেশ ব্রাহ্মণ সংসদ ও শ্রীহট্ট ব্রাহ্মণ পরিষদের উদ্যোগে প্রার্থনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রণধীর আচার্যের সভাপতিত্বে ও বিনয় চক্রবর্তীর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, ছানু আচার্য, ঝুনু আচার্য, মিহির চক্রবর্তী মৃদুল, উজ্জ্বল আচার্য, বাবুল চৌধুরী, রাখী চক্রবর্তী প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত