জগনন্নাথপুর প্রতিনিধি

১৭ আগস্ট, ২০১৯ ০১:২০

জগন্নাথপুরে সড়কের সরকারি গাছ কেটে নিলেন যুবলীগ নেতা!

সুনামগঞ্জের জগন্নাথপুরে এক যুবলীগ নেতার বিরুদ্ধে সড়কের পাশ থেকে সরকারী গাছ কেটে নেয়ার অভিযোগ উঠেছে। যদিও অভিযুক্ত যুবলীগ নেতা গাছ কাটার সাথে সম্পৃক্ত থাকার কথা অস্বীকার করেছেন।

শুক্রবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, সিলেটের সাথে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার যোগাযোগের প্রধান সড়ক স্থানীয় সরকার (এলজিইডি) আওতাধীন জগন্নাথপুর-বিশ্বনাথ-রশিদপুর সড়কের জগন্নাথপুরের অংশের বাউরকাপন, শাসননবি ও রতিয়ারপাড়া এলাকায় সড়কের পাশ থেকে সরকারি সাতটি রেন্টি গাছ গুড়ি থেকে করাত দিয়ে কেটে নেয়া হয়েছে। স্থানীয়রা বলেছেন, গাছগুলির আনুমানিক তিন লাখ টাকা মূল্যে হবে।

স্থানীয় বাসিন্দারা জানান, কয়েকদিন আগে স্থানীয় মীরপুর ইউনিয়ন যুবলীগ নেতা একই ইউনিয়নের গ্রামের রতিয়ারপাড়া এলাকার বাসিন্দা সাজ্জাদ খাঁ তাঁর লোকজন দিয়ে গাছ কেটে নিয়ে গেছেন। সরকার দলের নেতা হওয়ায় এলাকার কেউ বাঁধা প্রদান করেননি।

স্থানীয় বাসিন্দা বদরুল খাঁন বলেন, ঈদের আগে যুবলীগ নেতা সাজাদ খাঁ সরকারি সাতটি বড় সাইজের রেন্টিগাছ কেটে নিয়ে গেছেন।  ইউএনও ও এসিল্যান্ডের নির্দেশে গাছগুলো কাটছেন বলে জানিয়েছেন সাজ্জাদ।

এবিষয়ে অভিযুক্ত যুবলীগ নেতা সাজ্জাদ খাঁ’র সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি তাঁর বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, আমরা প্রতিপক্ষের লোকজন আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। আমি কোন ধরণের গাছ কর্তন করেনি।
 
জগন্নাথপুর উপজেলা প্রকৌশলী (এলজিইডি) গোলাম সারোয়ার বলেন, গাছ কাঁটার বিষয়টি আমরা জানা নেই। খোঁজ নিয়ে দেখবো।

জগন্নাথপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ইয়াসির আরাফাত বলেন, সরকারি গাছ কাটার জন্য আমরা কেউকে অনুমতি দেইনি। বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত