জগন্নাথপুর প্রতিনিধি

১৮ আগস্ট, ২০১৯ ০০:৪২

চুরির অভিযোগে শিকল দিয়ে বেঁধে নির্যাতন, মারা গেলেন রিকশা চালক

সুনামগঞ্জের জগন্নাথপুরে এক রিকশা চালককে চুরির অভিযোগে বেঁধে রেখে হত্যার অভিযোগ ওঠেছে। এমন অভিযোগ এনে রিকশা চালক জমির হোসেন (৩৫)-এর স্ত্রী শনিবার সন্ধ্যায় জগন্নাথপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনায় পুলিশ রিকশা গ্যারেজ মালিক শাকিল আহমদকে গ্রেপ্তার করেছে।

নিহত জমির হোসেন নেত্রকোণা জেলার কালিয়াজুড়ি উপজেলার আসাদপুর গ্রামের মৃত মফিজ মিয়ার ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানান, জগন্নাথপুর পৌরশহরের হবিবনগর এলাকার বাসিন্দা রিকশা গ্যারেজের মালিক শাকিল আহমদ ওরফে সেকেল রিকশা চালক জামির হোসেনকে রিকশা চুরির অভিযোগে গত ১৫ আগষ্ট থেকে তাঁর বাড়িতে শিকল দিয়ে বেঁধে রাখেন। এক পর্যায়ে গত শুক্রবার দুপুরের দিকে রিকশা চালক অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান শাকিল। সেখান থেকে তাকে সিলেট ওসমানি মেডিলেক কলেজ হাসপাতালে প্রেরণ করা হলে কিছুক্ষণ পরে আবার তাকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে আসা হলে কর্মরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

এঘটনায় শনিবার সকালে পুলিশ শালিক আহমদকে আটক করে থানায় নিয়ে আসে। রিকশা চালক জামির হোসেন তার অন্ত:স্বত্তা স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে নিয়ে হবিবনগর এলাকায় ছমিদ মিয়ার কলোনিতে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছিলেন।

নিহতের স্ত্রীর জামিলা বেগম বলেন, মিথ্যা চুরির অপবাদ দিয়ে আমার স্বামীকে শিকলে বেঁধে তিনদিন ধরে নির্যাতন চালিয়ে হত্যা করা হয়েছে। আমি এ হত্যাকাণ্ডের বিচার চাই।

জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক নাজমুল শাহাদাত বলেন, অসুস্থ অবস্থায় জামির হোসেনকে যখন স্বাস্থ্য নিয়ে আসার হয় তখন তার বুকে ব্যথা হচ্ছিল। আমরা তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে সিলেটে প্রেরণ করি। প্রায় দুই ঘন্টা পর আবার তাকে স্বাস্থ্য কেন্দ্রে এলে আসা হলে তিনি মারা যান।
 
এ ঘটনার তদন্তকারী কর্মকর্তা জগন্নাথপুর থানার এসআই লুৎফুর রহমান বলেন, রিকশা চুরির অভিযোগে চালককে তিনদিন আটক করে লোহার শিকল দিয়ে বেঁধে রাখা হয়। এ অবস্থায় চালক অসুস্থ হয়ে পড়লে তাকে স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। এক পর্যায়ে তিনি মারা যান। এঘটনায় আমরা গ্যারেজের মালিক শাকিল আহমদকে  গ্রেপ্তার করে সুনামগঞ্জ জেল হাজতে পাঠানো হয়েছে।

জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন বলেন, মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের সুনামগঞ্জ সুনামগঞ্জ মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় শাকিল আহমদ ওপরে সেকেলকে প্রধান আসামীকে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত