সুনামগঞ্জ প্রতিনিধি

২১ আগস্ট, ২০১৯ ১৯:৩২

২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে সুনামগঞ্জে আলোচনা সভা

২০০৪ সালের ২১ আগস্টে আওয়ামী লীগের জনসভায় গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে সুনামগঞ্জে র‌্যালী আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২১ আগস্ট) দুপুর ১টায় সুনামগঞ্জ জেলা যুবলীগ ও জেলা স্বেচ্ছাসেবকলীগের আয়োজনে আলাদাভাবে শহরের রমিজ বিপণী আওয়ামী লীগের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সুনামগঞ্জ জেলা যুবলীগের সিনিয়র সদস্য নুরুল ইসলাম বজলুর সভাপতিত্বে দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও সদর আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল কালাম।

বিশেষ অতিথির বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের মানব সম্পদ বিষয়ক সম্পাদক সীতেশ তালুকদার মঞ্জু, জেলা তরুণলীগের সভাপতি মো. নাজমুল হুদা বকুল, জেলা যুবলীগের সিনিয়র সদস্য সবুজ কান্তি দাস, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক জুবের আহমদ অপু, সহ সভাপতি সুমন আহমদ, আওয়ামী লীগ নেতা মো. এরন মিয়া, সদর উপজেলা যুবলীগের সভাপতি এহসান আহমদ উজ্জল, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. হোসেন আলী, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম সম্পাদক শিবলু আহমদ চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক সামিয়ান তাপস ও জেলা ছাত্রলীগের সভাপতি দিপংঙ্কর কান্তি দে প্রমুখ।

নেতৃবৃন্দরা বলেন, ২০০৪ সালের আজকের ঐদিনে বঙ্গবন্ধু এভিনিউতে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে আওয়ামী লীগের জনসভায় বিএনপি জামায়াত জোটের নেতারা গ্রেনেড হামলা চালায়। হাওয়া ভবন থেকে পরিকল্পিতভাবে এই গ্রেনেড হামলা করা হয়। ওই দিন তিনি প্রাণে বেঁচে গেলেও বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভানেত্রী আইভি রহমান সহ ২৪ জন দলীয় নেতাকর্মীরা নিহত হন।

অবিলম্বে এই হত্যাকাণ্ডের সাথে জড়িত লন্ডনে পালিয়ে থাকা যাবজ্জীবন সাজাপ্রাপ্ত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ পালিয়ে থাকা সকলকে দেশে ফিরিয়ে এনে দ্রুত রায় কার্যকরের জন্য সরকারের নিকট দাবী জানান তারা।

আপনার মন্তব্য

আলোচিত