বাহুবল সংবাদদাতা

২৩ আগস্ট, ২০১৯ ১০:২৯

বাহুবলে সরকারি ভূমির অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চলবে

হবিগঞ্জের বাহুবল উপজেলার বিভিন্ন স্থানে সরকারি ভূমির অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান অব্যাহত থাকবে বলে ঘোষণা দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে প্রতিটি হাট-বাজার ও রাস্তার পার্শ্বের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় প্রশাসনের পক্ষ থেকে এ ঘোষণা দেয়া হয়। স্থানীয় অফিসার্স ক্লাবে উপজেলা নির্বাহী অফিসার ও কমিটির সভাপতি আয়েশা হক-এর সভাপতিত্বে সভাটি অনুষ্ঠিত হয়।

সভায় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন কমিটির উপদেষ্টা উপজেলা চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ইয়াকুত মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফার ইয়াছমিন, সহকারী কমিশনার (ভূমি) রফিকুল ইসলাম, বাহুবল মডেল থানার ওসি (তদন্ত) আলমগীর হোসেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বাবুল কুমার দাস, মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল হোসেন, বাহুবল মডেল প্রেসক্লাব সভাপতি নূরুল ইসলাম নূর, ইউপি চেয়ারম্যান ফেরদৌস আলম, সামছুদ্দিন তারা মিয়া, শাহ আবদাল মিয়া, হাবিবুর রহমান চৌধুরী টেনু, সাইফুদ্দিন লিয়াকত, ভারপ্রাপ্ত চেয়ারম্যান এখলাছ মিয়া, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সোহেল আহমেদ কুটি, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আসাদুজ্জামান, উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আব্দুল ওয়াহেদ, মহিলা বিষয়ক কর্মকর্তা পারভীন আক্তার, আনসার ভিডিপি ইন্সট্রাক্টর অসিম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আশিষ কর্মকার, উপজেলা প্রকৌশলী আনিছুর রহমান, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ সভাপতি নীহার রঞ্জন দেব।

সভায় বক্তাগণ বলেন, বাহুবল বাজারসহ বিভিন্ন হাটবাজারে রাস্তার পাশগুলো অবৈধ দখলদাররা দখল করে দোকানপাট গড়ে তুলেছে ফলে ফুটপাত খোজে পাওয়া যায় না। ফলে রাস্তার ওপর যানবাহন দাঁড় করিয়ে রাখা হচ্ছে। এতে হাটবাজারগুলোতে ক্রমেই যানজট বাড়ছে। এতে পথচারী ও স্কুল-কলেজগামী ছাত্রছাত্রীদের স্বাভাবিক চলাচল ঝুঁকিপূর্ণ ও সময়সাপেক্ষ হয়ে পড়েছে। এ অবস্থার অবসানের লক্ষ্যে রাস্তার পাশ ও হাটবাজারের অবৈধ স্থাপনা উচ্ছেদ ও যত্রতত্র যানবাহনের পার্কিং বন্ধ করতে হবে।

বক্তাদের দাবির প্রেক্ষিতে প্রশাসনের পক্ষে সভার সভাপতি উপজেলা নির্বাহী অফিসার আয়েশা হক বলেন, ইতোমধ্যে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। পর্যায়ক্রমে সব বাজার ও রাস্তার পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত