শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯ ইং

কমলগঞ্জ প্রতিনিধি

০৫ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:৩০

কমলগঞ্জের শিবমন্দিরে ষাঁড় চুরির ঘটনায় আটক ১

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়নের শিববাজার মনিপুরী মহারাসলীলাস্থলের শিবমন্দির থেকে একটি ষাঁড় চুরি করে জবাই করার ঘটনায় পুলিশ ১ জনকে আটক করেছে।

বুধবার (৪ সেপ্টেম্বর) রাতে পুলিশ এ ঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটক করেছে। কমলগঞ্জ থানার উপ-পরিদর্শক দেলোয়ার হোসেনের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে ধলাইরপার গ্রামের মশিউর রহমান চৌধুরী কয়েছ মিয়াকে (৩৮) এ ঘটনায় জড়িত সন্দেহে আটক করেছে।

এর আগে গত ১১ আগস্ট ঘটনাটি ঘটলে মন্দির কমিটির লোকজনসহ এলাকাবাসীর পক্ষ থেকে কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ বরাবরে শতাধিক লোক স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ দেওয়া হয়। এ অভিযোগের প্রেক্ষিতে কমলগঞ্জ থানায় একটি মামলা হয়েছে। অভিযোগের পর বুধবার (৪ সেপ্টেম্বর) রাতে পুলিশ এ ঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটক করেছে।

এলাকাবাসীর লিখিত অভিযোগ ও থানায় দায়েরকৃত মামলা সূত্রে জানা যায়, হিন্দু সম্প্রদায়সহ মনিপুরী সম্প্রদায়ের প্রধান জাগ্রত শিবমন্দিরটি শিববাজার মনিপুরী মহারাসলীলাস্থলের নিকটে অবস্থিত। এই শিবমন্দিরে ৪টি বড় ষাঁড় ছিল। গত দুই বছরে এ মন্দিরের ৩টি ষাঁড় চুরি হয়েছে। সর্বশেষ গত ১১ আগস্ট রাতে মন্দিরের লক্ষাধিক টাকা মূল্যের একটি হাল্কা লাল রংয়ের ষাঁড় চুরি হয়।

এ বিষয়ে এলাকায় ব্যাপক আলোচনা সমালোচনা চলতে থাকলে একপর্যায়ে লোকমুখে আলোচিত হয় স্থানীয় কতিপয় দুষ্কৃতিকারী গত ১১ আগস্ট গভীর রাতে মন্দিরের পাশে থাকা ষাঁড়টিকে ফেরা গাভী দিয়ে ডেকে নিয়ে যায়। দুষ্কৃতিকারীরা মাধবপুর ইউনিয়নের ধলাইরপার পূর্বদিকে নদীর পাড়ে লেবু বাগানে নিয়ে ষাঁড়টিকে জবাই করে। বিষয়টি এলাকায় লোকমুখে জানাজানি হলে এলাকায় উত্তেজনা বিরাজ করে। যে কোন সময় মারামারি ও শান্তি শৃঙ্খলা ভঙ্গ হওয়ার চরম আশংকা করছেন স্থানীয়রা।

এ ঘটনায় মন্দির কমিটির লোকজনসহ এলাকাবাসীর পক্ষ থেকে কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ বরাবরে শতাধিক লোক স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ প্রদান করা হয়। শ্যাম সিংহ বাদী হয়ে ৪ জনকে আসামি করে কমলগঞ্জ থানায় বুধবার রাতে একটি মামলা দায়ের করা হয়।

কমলগঞ্জ থানার ওসি (তদন্ত) সুধীন চন্দ্র দাশ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটক আসামিকে বৃহস্পতিবার মৌলভীবাজার আদালতে প্রেরণ করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত