বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ ইং

হবিগঞ্জ প্রতিনিধি

০৫ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:৫০

হবিগঞ্জে ৩শ’ কৃষকের মাঝে সার বীজ বিতরণ

হবিগঞ্জ সদর ও শায়েস্তাগঞ্জ উপজেলার আওতাধীন ৩শ’ জন কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে সদর উপজেলা পরিষদ হলরুমে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই সার-বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মো. আবু জাহির।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাখাওয়াত হাসান রুবেলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা বেগম, সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রহমান, গোপায়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আক্তার হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সদর উপজেলা কৃষি কর্মকর্তা সুকান্ত ধর। অনুষ্ঠান পরিচালনা করেন উপ সহকারী কৃষি কর্মকর্তা মো. সাইফুল্লাহ।

কৃষি অফিস সূত্রে জানা যায়, মাসকালাই উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা প্যাকেজের আওতায় বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার প্রদানের লক্ষ্যে প্রান্তিক ও ক্ষুদ্র   ৩০০ জন কৃষকের মাঝে প্রতিজনকে ১ বিঘার জন্য ৫ কেজি মাসকালাই বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি সার প্রদান করা হয়েছে। উপকারভোগীরা হবিগঞ্জ সদর ও শায়েস্তাগঞ্জ উপজেলার লোকড়া, রিচি, তেঘরিয়া, পৈল, গোপায়া, রাজিউড়া, নূরপুর, শায়েস্তাগঞ্জ, নিজামপুর, লস্করপুর, ব্রাহ্মনডুরা ইউনিয়ন ও শায়েস্তাগঞ্জ এবং হবিগঞ্জ পৌরসভার বাসিন্দা।

সার-বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে এমপি অ্যাডভোকেট মো. আবু জাহির বলেন, কৃষকরা দেশের সর্বোচ্চ সম্মানী ব্যক্তি। তারা ফসল উৎপাদন করেন বলেই আমরা বারো মাস খেতে পারি। দেশের এগিয়ে যাওয়ায় তাদের রয়েছে অসামান্য ভূমিকা। তিনি বলেন, অন্যান্য সরকারের আমলে কৃষকরা অবহেলিত থাকলেও, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার সবসময় কৃষকদের পাশে থাকে। এই সহযোগিতা অব্যাহত থাকবে বলেও তিনি কৃষকদের আশ্বস্ত করেন।

আপনার মন্তব্য

আলোচিত