বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ ইং

কমলগঞ্জ প্রতিনিধি

০৫ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:০৪

কমলগঞ্জের আদমপুর বিদ্যালয়ের ১১১ বছর পূর্তি উদযাপন

বর্ণাঢ্য আয়োজনে নানা কর্মসূচির মাধ্যমে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১১১ বছর পূর্তি উদযাপন করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সকাল ১০টায় বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থী, শিক্ষক মণ্ডলী ও পরিচালনা কমিটির সদস্যদের অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

আদমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবদাল হোসেনের উদ্বোধনের মাধ্যমে আনন্দ শোভাযাত্রা বের করে দিনের কর্মসূচি শুরু হয়। আনন্দ শোভাযাত্রাটি আদমপুরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার বিদ্যালয় প্রাঙ্গণে শেষ হয়।

বেলা ২টায়  বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ইউপি সদস্য বশির বক্সের সভাপতিত্বে ও প্রাক্তন শিক্ষার্থী সাদেক হোসেনের সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শুরুতেই স্বাগত বক্তব্য দেন প্রধান শিক্ষিকা আনোয়ারা বেগম।

আলোচনা পর্বে অতিথি হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য দেন কমলগঞ্জ উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান বিলকিছ বেগম, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা জয় কুমার হাজরা, আদমপুর ইউপি চেয়ারম্যান আবদাল হোসেন, আব্দুস সামাদ ফাউন্ডেশনের সভাপতি আব্দুল আহাদ, ইমাম উদ্দিন কামাল, শমশেরনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম, উপজেলা স্কাউট সাধারণ সম্পাদক মোশাহিদ আলী, সাংবাদিক মুজিবুর রহমান রঞ্জু, পিন্টু দেবনাথ, শিক্ষক মামুনুর রশীদ ভূঁইয়া প্রমুখ।

আলোচনা সভা শেষে উৎসব কমিটির সাধারণ সম্পাদক প্রকৌশলী সাইফুর রহমানের সঞ্চালনায় এ বিদ্যালয় থেকে বিভিন্ন বছরে প্রাথমিক সমাপনীতে কৃতিত্ব অর্জনকারী মেধাবী শিক্ষার্থীদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়া ক্রেস্ট প্রদান শেষে বিভিন্ন বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

সন্ধ্যায় আদমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও গুণীজনদের সংবর্ধনা প্রদান, রাতে সিলেটী আঞ্চলিক ভাষায় রচিত নাটিকা ‘যদি থাকে নছিবে’ পরিবেশন ও সব শেষে রাতে মনোজ্ঞ কনসার্ট পরিবেশিত হবে বলে জানিয়েছেন আয়োজকবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত