রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯ ইং

চুনারুঘাট প্রতিনিধি

১০ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:৩৫

চুনারুঘাট মুড়ারবন্দ মাজারে পবিত্র আশুরা পালিত

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার মুড়ারবন্দ হযরত সৈয়দ সিপাহশালার নাসির উদ্দিন (র.) সহ ১২০ আউলিয়ার মাজারে পবিত্র আশুরা পালন করা হয়েছে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বিকালে মুড়ারবন্দস্ত কুতুব মঞ্জিলের মোকামে পাঞ্চাতনের খাদেম পীরজাদা পীর সৈয়দ মানিক শাহ চিশতীর নেতৃত্বে এক বিশাল তাজিয়া মিছিল বের করা হয়। মিছিলটি মোকামে পাঞ্জাতন থেকে বের হয়ে কাজিরখিল হযরত কাজী শামসুদ্দিন (র.) এর মাজার হয়ে  হযরত সৈয়দ কুতুবুল আউলিয়ার মাজারের সামনে সম্পন্ন হয়। মিছিলে হাজার হাজার ভক্তবৃন্দের সমাগম হয়েছে ।

এসময় উপস্থিত ছিলেন মাজারের মোতোয়ালি সৈয়দ শফিক আহমেদ চিশতী, সৈয়দ ইউনুস শাহ চিশতী, সৈয়দ শাহনেওয়াজ, সৈয়দ শাহ আলম, শাহ আব্দুর রাজ্জাক চিশতী, সৈয়দ রুবেল আহমেদ চিশতী, সৈয়দ জহিদ, সৈয়দ জুনেল, সৈয়দ শাওন, মোঃ মোতালিব মিয়া, মোঃ জাহাঙ্গীর আলম প্রমুখ।

এদিকে বিকাল সাড়ে ৩টায় মুড়ারবন্দস্ত পীরের তরিকত সৈয়দ ফিরোজ শাহ চিশতী (র.) মাজার থেকে মাজারের খাদেম নজরুল শাহ চিশতী ও সোহেল শাহ চিশতীর নেতৃত্বে এক বিশাল তাজিয়া মিছিল বের করা হয়। এসময় উপস্থিত ছিলেন সৈয়দ কবির আহমদ চিশতী, সৈয়দ ভিংরাজ মিয়া চিশতী, সৈয়দ মঈন উদ্দিন আহমেদ চিশতী ও সিদ্দিক আলী চিশতী। এ মিছিলে হাজারো ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত