বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ ইং

গোয়াইনঘাট প্রতিনিধি

১২ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:৫৬

‘অপরাধ দমনে পুলিশকে সহায়তায় এগিয়ে আসুন’

গোয়াইনঘাটে সিলেটের পুলিশ সুপার

সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিন বলেছেন, অপরাধ দমনে পুলিশকে সহযোগিতা করুন। অপরাধমুক্ত সমাজ গঠনে এগিয়ে এসে আপনিও ভূমিকা পালন করতে পারেন। দালাল ধরে থানায় আসবেন না। সিলেটের সবকটি থানা এলাকা মাদক, তীর খেলা, জুয়া, গরু চুরি, ছিনতাই, ডাকাতসহ অপরাধ মুক্তকরণে আমাদের উদ্যোগ দ্রুত এগিয়ে যাচ্ছে। সমন্বিত বিট পুলিশিংসহ পুলিশের নিয়মিত টহল জোরদার করায় অপরাধ প্রবনতা হ্রাস পাচ্ছে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুর ১২টায় উপজেলা সম্মেলন কক্ষে সিলেটের গোয়াইনঘাট থানা পুলিশের উদ্যোগে মাদক সন্ত্রাস, জঙ্গিবাদ বিরোধী এবং সম্প্রসারিত বিট পুলিশিং কার্যক্রম বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

এসময় তিনি আরও বলেন, সীমান্ত এলাকায় ভারত থেকে অস্ত্র চোরাকারবারিরা অস্ত্র চোরাচালানে সক্রীয় হতে শুরু করেছে। এসব অপরাধ দমনে আমাদের প্রচেষ্টা অব্যাহত আছে। পুলিশের অভিযান ও নজরদারী থাকার কারণে সম্প্রতি গোয়াইনঘাট থেকে ২টি বিদেশি রিভলবারসহ অস্ত্র চোরাকারবারিকে গ্রেপ্তারে সক্ষম হয়েছে পুলিশ।

পুলিশ সুপার ফরিদ উদ্দিন বলেন, সাধারণ মানুষ নির্যাতিত না হলে থানায় আসে না। সাধারণ মানুষের সাথে কোন ধরনের হয়রানি কিংবা খারাপ আচরণ করলে বরদাশত করা হবে না।

পুলিশের উদ্দেশ্যে তিনি বলেন, কোন পুলিশ সদস্য মাদক কিংবা কোন ধরনের অপরাধের সাথে জড়িত থাকলে তার ঠিকানা হবে জেলখানা। তিনি মাদক,চোরাকারবারি,অস্ত্র চোরাচালান, ভারতীয় তীর খেলা,জুয়া,চুরি,ডাকাতি, ছিনতাই মুক্ত গোয়াইনঘাট বির্নিমানে এগিয়ে আসতে গোয়াইনঘাট বাসীর প্রতি আহবান জানান।

এ.এস.পি সার্কেল গোয়াইনঘাট নজরুল ইসলামের সভাপতিত্বে এবং থানা অফিসার ইনচার্জ আব্দুল আহাদ, অফিসার (তদন্ত) হিল্লোল রায়ের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ও বক্তব্য দেন, গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পাল,গোয়াইনঘাটের উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. ইব্রাহীম, উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহমদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া হেলাল, আওয়ামী লীগ নেতা, মুক্তিযোদ্ধা ও পূর্ব জাফলং ইউপি চেয়ারম্যান লুৎফুর রহমান লেবু, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েছ, মহিলা ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার আলহাজ মো. আব্দুল হক, প্রেসক্লাব সভাপতি এম.এ.মতিন,আওয়ামী লীগ নেতা ইসমাইল আলী মাষ্টার, বাবু সুভাস চন্দ্র পাল ছানা,উপজেলা যুবলীগের আহবায়ক ফারুক আহমদ, ফতেহপুর ইউপি চেয়ারম্যান আমিনুর রহমান চৌধুরী, নন্দিরগাঁও ইউপি চেয়ারম্যান এস.কামরুল হাসান আমিরুল।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন থানা মসজিদের ইমাম মাওলানা আব্দুস সামাদ। স্বাগত বক্তব্য রাখেন থানা অফিসার ইনচার্জ মো. আব্দুল আহাদ।

এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, রুস্তমপুর ইউপি চেয়ারম্যান মো. সাহাব উদ্দিন শিহাব,পশ্চিম জাফলং ইউপি চেয়ারম্যান মো. আব্দুস সালাম, আলীরগাঁও ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবুল খয়ের, তোয়াকুল ইউপি চেয়ারম্যান খালেদ আহমদ, ডৌবাড়ী ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বশির উদ্দিন,কামরুল হাসান, নজরুল ইসলাম, অলি উল্লাহ, নজরুল ইসলাম নজু, উপজেলা যুবলীগ নেতা নজরুল ইসলাম, মো. তাজ উদ্দিন,সুভাস দাস, মুজিবুর রহমান, সালেহ্ আহমদ, কামাল হোসেন, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড সংসদের সাধারণ সম্পাদক গোলাম সরওয়ার, শ্রমিক নেতা ফয়জুল ইসলাম, কুতুব উদ্দিন, শরিফ উদ্দিন, ছাত্রলীগ নেতা ইনছাদ হোসেন রাজীব,গোলাম রব্বানী সুমন, আবু তায়েফ,আবুল হোসেন, দিলিপ শর্র্মা,গোলাম রেজওয়ান রাজীব প্রমুখ।

এর আগে সকাল ১১টায় গোয়াইনঘাট থানায় আসেন পুলিশ সুপার ফরিদ উদ্দিন। সেখানে গোয়াইনঘাট থানা পুলিশের একটি চৌকস টিমের পক্ষ থেকে তাকে সালাম প্রদান করা হয়। পরে তিনি গোয়াইনঘাট থানায় অফিসার ইনচার্জ মো. আব্দুল আহাদের উদ্যোগে ফলদ বৃক্ষরোপন, থানার ড্রেনেজ ব্যবস্থা ও থানা কম্পাউন্ডের সৌন্দর্য্য বর্ধন কর্মকান্ড উদ্বোধন করেন।

আপনার মন্তব্য

আলোচিত