জৈন্তাপুর প্রতিনিধি

১৬ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:৩৩

জৈন্তাপুরে বিজিবি’র অভিযানে ৮০ বস্তা মটরশুঁটি জব্দ

সিলেটের জৈন্তাপুর উপজেলা ৪৮বিজিবি’র পৃথক অভিযানে ৮০বস্তা মটরশুঁটি ও ২টি নৌকা জব্দ করা হয়েছে। অপরদিকে বিজিবি কর্তৃক মটরশুঁটি আটকের জের ধরে চোরাকারবারি হামলায় কৃষক আহত হওয়ার খবর পাওয়া গেছে।

শনিবার (১৪ সেপ্টেম্বর ) ৭০ বস্তা ও রোববার (১৫ সেপ্টেম্বর) ১০ বস্তা মটরশুঁটি জব্দ করে বিজিবি।  

বিজিবি ও এলাকাবাসী সূত্রে জানা যায়, শনিবার (১৪ সেপ্টেম্বর ) রাত ১১টায় জৈন্তাপুর উপজেলা ডিবিরহাওর সীমান্তের ১২৮৫নং পিলারের ১০নং সাব এস পিলার এবং ১২৮৬ মেইন পিলারের মধ্যবর্তী নয়াগাং নদীর উৎসমুখ হতে ৪৮বিজিবি’র ডিবির হাওরে অভিযান পরিচালনা করে ২টি নৌকাসহ ৭০বস্তা মটরশুঁটি ভারতে পাচারকালে আটক করে। ওই অভিযানের নেতৃত্ব দেন বিশেষ ক্যাম্পের হাবিলদার ইউনুছ।

অপরদিকে রোববার (১৫ সেপ্টেম্বর) রবিবার রাত ৯টায় গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা আসামপাড়া এলাকায় ৪৮ বিজিবি’র শ্রীপুর ক্যাম্পের সুবেদার মনোহরের নেতৃত্বে টহল টিম অভিযান পরিচালনা করে ১০বস্তা মটরশুঁটি জব্দ করে। এসময় বিজিবির উপস্থিতি টের পেয়ে চোরাকারবারি পালিয়ে যায়।

এলাকাবাসী জানান, চেরাকারবারী দলের সদস্য ইসলাম উদ্দিন, বিলাল আহমদ ও সামসু মিয়া বিজিবি’র উপস্থিতি টের পেয়ে নৌকা ভর্তি মটরশুঁটি ফেলে পালিয়ে যায়। পরবর্তীতে বিজিবি মটরশুঁটি জব্দ করাকে কেন্দ্র করে ডিবির হাওর গ্রামের কৃষক ফরিদ আহমদের উপর হামলা করে চোরাকারবারি দলের সদস্যরা। স্থানীয়রা ফরিদ আহমদকে উদ্ধার করে চিকিৎসকের কাছে নিয়ে যান। মটরশুঁটি আটক ও হামলার ঘটনায় ৩লক্ষ টাকা আমানত নিয়ে স্থানীয় ভাবে বিচারের কাঠামো করা হয়েছে।

৪৮ বিজিবি’র ডিবির হাওর বিশেষ ক্যাম্পের কমান্ডার ৭০বস্তা মটরশুঁটি ২টি নৌকা জব্দের বিষয় নিশ্চিত করে বলেন, আটককৃত মালামালগুলো কাস্টমসে প্রেরণ করা হবে। সীমান্ত এলাকায় আমাদের টহল জোরদার রয়েছে। মটরশুঁটি জব্দ করা নিয়ে চোরাকারবারিদের হামলায় ফরিদ আহমদ নামে ১কৃষক আহত হওয়ার বিষয় আমরা শুনতে পাই। যার উপর হামলা করা হয়েছে সে আমাদের কোন ইনফরমার নয় বা তার তথ্যের ভিত্তিতে আমরা অভিযান করিনি। আমাদের এফএসএর মাধ্যমে তথ্য পেয়ে অভিযান পরিচালনা করে মটরশুঁটি জব্দ করি।

শ্রীপুর ক্যাম্প কমান্ডার বলেন, বিজিবি তৎপর রয়েছে আটককৃত ১০বস্তা মটরশুঁটি কাস্টমসে প্রেরণ করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত