সুনামগঞ্জ প্রতিনিধি

১৬ সেপ্টেম্বর, ২০১৯ ২১:৫২

সুনামগঞ্জে বিয়ে খেয়ে অসুস্থ: কারণ অনুসন্ধানে বিশেষজ্ঞ দল

সুনামগঞ্জে বিয়ে বাড়ির অনুষ্ঠানে খাবার খেয়ে একজন নিহত এবং বরযাত্রীসহ দুই পক্ষের ৯৩ জন অসুস্থ হবার কারণ অনুসন্ধানে ঢাকা থেকে সুনামগঞ্জ এসেছে জাতীয় রোগতত্ত্ব ও নিয়ন্ত্রণ গবেষণা ইন্সটিটিউটের একটি প্রতিনিধি দল।

সোমবার দুপুরে জাতীয় রোগতত্ত্ব ও নিয়ন্ত্রণ গবেষণা ইন্সটিটিউটের মেডিকেল অফিসার ডা. শামসাদ রাব্বানী খান এর নেতৃত্বে সাত সদস্যের একটি প্রতিনিধি দল সুনামগঞ্জ সদর হাসপাতালে পরিদর্শন করে রোগীদের সাথে দেখা করেন। এসময় তারা হাসপাতালে থাকা অসুস্থ রোগী ও কর্তব্যরত ডাক্তারদের সাথে কথাবার্তা বলেন।

পরে দুপুরে মোল্লাপাড়া ইউনিয়নের সাদকপুর গ্রামে বিয়ের অনুষ্ঠানের ঘটনাস্থলে যান তারা। সেখানে বিভিন্ন ঘটনা সংশ্লিষ্ট নমুনা দেখার পাশাপাশি স্থানীয়দের সাথে কথা বলেন তারা। তবে ঘটনার বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কথা বলতে রাজি হননি তারা। এদিকে এ ঘটনায় রোগীদের মল ও বমি ইতিমধ্যে ঢাকা ও চট্টগ্রামে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

এ ব্যাপারে সুনামগঞ্জের সিভিল সার্জন জানান, ‘জাতীয় রোগতত্ত্ব ও নিয়ন্ত্রণ গবেষণা ইন্সটিটিউটের সাত সদস্যের একটি টিম এসেছে। এই টিম রবিবার সিলেটে যারা ভর্তি ছিলেন তাদের সাথে কথা বলেছেন। তাদের কাছ থেকে তথ্য সংগ্রহ করেছেন। আজকে (সোমবার) দুপরে সুনামগঞ্জ সদর হাসপাতাল রোগীদের সাথে কথা বলেছেন এবং বিয়ের বাড়ি ঘটনাস্থল পরিদর্শন করে অসুস্থদের ও স্থানীয়দের সাথে কথা বলেছেন। তারা ঢাকায় গিয়ে বলতে পারবেন কীভাবে ঘটনাটি ঘটলো।

উল্লেখ্য, গত বুধবার রাতে জেলার দিরাই উপজেলার ডাইয়ারগাঁও থেকে বর মিহির তালুকদারের সঙ্গে শহরতলীর মোল্লাপাড়া ইউনিয়নের সাদকপুর গ্রামের মুক্তিযোদ্ধা মৃত প্রাণেশ তালুকদারের মেয়ের বিয়ে হয়। বিয়ের অনুষ্ঠানে খাবার খেয়ে বর ও কনে পক্ষের ১০০ জনের মতো অসুস্থ হয়ে পড়েন। এ ঘটনায় বিভিন্ন হাসপাতালে ৯৩ জন অসুস্থ হয়ে ভর্তি আছেন। চিকিৎসাধীন ১ জনের মৃত্যু হয়।

আপনার মন্তব্য

আলোচিত