বিশ্বনাথ প্রতিনিধি

১৭ সেপ্টেম্বর, ২০১৯ ০১:২০

সিলেটের তিন সড়কে আজ পরিবহন ধর্মঘট

সড়ক সংস্কারের দাবি মালিক-শ্রমিকদের

সড়ক সংস্কার দাবিতে সিলেট-বিশ্বনাথ-জগন্নাথপুরসহ তিন সড়কে আজ মঙ্গলবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পরিবহণ ধর্মঘট ডেকেছেন শ্রমিক নেতারা। এতে ‘সিলেট-বিশ^নাথ-জগন্নাথপুর’ ও ‘বিশ্বনাথ-লামাকাজি’ এবং ‘বিশ্বনাথ-রামপাশা-সিংগেরকাছ’ ওই তিন রোডে সকল প্রকার যান চলাচল বন্ধ থাকবে।

সোমবার দুপুরে বিশ্বনাথ নতুন বাজারের লাইটেস স্ট্যান্ডে এক বৈঠকের মাধ্যমে এ ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। এতে ‘বাস, ট্রাক, পিক-আপ, মিনিবাস, সিএনজি চালিত অটোরিকশা মালিক ও শ্রমিক নেতারাও একাত্মতা পোষণ করেছেন।

বৈঠকসহ পরিবহন ধর্মঘটের বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট-জগন্নাথপুর-রামপাশা ও বৈরাগী বাস মালিক সমিতির সভাপতি ফজর আলী মেম্বার ও মিনিবাস শ্রমিক সংগঠনের সভাপতি আবুল হোসেন।

তারা বলেন, সড়ক সংস্কার না হওয়ায় এর আগেও একবার ধর্মঘটের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু স্থানীয় এমপি মোকাব্বির খান ও বিশ্বনাথ উপজেলা প্রকৌশলীর কথা দিয়েও সড়ক সংস্কার করেন নি। বড়বড় গর্তের কারণে বর্তমানে বিশ্বনাথ-জগন্নাথপুরসহ প্রায় সবকটি সড়ক এখন যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। যে কারণে তারা ধর্মঘটের ডাক দিয়েছেন। এছাড়া শিগগির সড়ক সংস্কার করা না হলে আরও কঠোর কর্মসূচির ডাক দেওয়া হবে বলেও জানিয়েছেন তারা।

এ প্রসঙ্গে স্থানীয় এমপি মোকাব্বির খান বলেছেন, শিগগির যাতে সড়ক সংস্কার করা হয় সে জন্য সংশ্লিষ্টদের সাথে কথা বলেছি।

আপনার মন্তব্য

আলোচিত