সোমবার, ২১ অক্টোবর ২০১৯ ইং

গোয়াইনঘাট প্রতিনিধি

১৭ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:০১

ভাগ হলো গোয়াইনঘাটের আলীরগাঁও ইউপি

সিলেটের গোয়াইনঘাট উপজেলার ৫নং আলীরগাঁও ইউনিয়ন পরিষদকে ভেঙ্গে নতুন আরো একটি ইউনিয়ন পরিষদ করা হয়েছে। নতুন ইউনিয়নের নাম দেয়া হয়েছে ১০নং পশ্চিম আলীরগাঁও ইউনিয়ন পরিষদ।

স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন,২০০৯ এর ১১ নং ধারা মোতাবেক সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম গত ৯ সেপ্টেম্বর ২০১৯ ইংরেজি এক প্রজ্ঞাপনের মাধ্যমে আলীরগাঁও ইউনিয়ন পরিষদকে ৫নং পূর্ব আলীরগাঁও ইউনিয়ন ও ১০ নং পশ্চিম আলীরগাঁও ইউনিয়ন ঘোষণা করেন।

৫নং পূর্ব আলীরগাঁও ইউনিয়ন পরিসদের অন্তর্ভুক্ত রয়েছে ৩৬টি গ্রাম এবং ৩১টি মৌজা। গ্রামগুলো হলো পূর্ব আলীরগ্রাম,খাটি খাই, পূর্ব দিঘীরপাড়, লাফনাউট, লামাকুটাপাড়া, নয়ামাটি,লাতু, খাগড়া, নয়াগ্রাম হাওর, নয়াগ্রাম উত্তর, উপরকুটাপাড়া, সাকরপুর, ফাদলীপুর, খাস, বারহাল, খাস হাওর, হাজরাই, উপর আটলীহাই, উজুহাত, কাকুনাখাই, লাউবিল জুলাই, লাউবিল খলা, গোয়াখাই, কাকুনখাই হাওর, পাঁচসেউতি, কুরিহাই, লান্দু, ধর্মগ্রাম ও নয়াখেল।  

অপরদিকে ১০নং পশ্চিম আলীরগাঁও ইউনিয়ন রয়েছে ২০টি গ্রাম ও ২০টি মৌজা। গ্রামগুলো হলো পূর্ণানগর, আব্দুল মহল, নয়ানগর, বল্লা, পুকাশ, হাতিরপাড়া, রাউতগ্রাম, বার্কিপুর, লামা সাতাইন, উপর সাতাইন, বামনগাঁও, নাইন্দা হাওর, তিতকুল্লী হাওর, বুধিগাঁও, খুর্দ্দা, উপরদুমকা, গারো, পরবল্লী, পাঁচপাড়া ও পাঁচপাড়া হাওর।

এ ব্যাপারে কথা হলে সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল হক জানান, গোয়াইনঘাটের ৫নং আলীরগাঁও ইউনিয়নের জনসাধারণের মতামত এবং দাবির প্রেক্ষিতে যাবতীয় প্রক্রিয়া অনুসরণ করে জনস্বার্থে ৫নং আলীরগাঁও ইউনিয়নকে দ্বিখণ্ডিত করা হয়েছে। নতুন ইউনিয়নের নাম রাখা হয়েছে ১০নং পশ্চিম আলীরগাঁও ইউনিয়ন পরিষদ।

এদিকে আলীরগাঁও ইউনিয়নকে দ্বিখণ্ডিত করায় ইউনিয়নবাসীর মধ্যে আনন্দের বন্যা বইছে। মিষ্টি বিতরণ করা হয়েছে বিভিন্ন স্থানে। জনস্বার্থে ৫নং আলীরগাঁও দ্বিখণ্ডিত করে নাগরিক সেবার পরিধি বৃদ্ধি করে দেয়ার উদ্যোগ নেয়া এবং বাস্তবায়ন করায় সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি, সিলেটের জেলা প্রশাসক এম. কাজী ইমদাদুল ইসলাম, গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পালসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন উক্ত ২টি ইউনিয়নের জনসাধারণগণ। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও ব্যাপক আলোচনা হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত