সুনামগঞ্জ প্রতিনিধি

২২ সেপ্টেম্বর, ২০১৯ ০১:৫৬

টাঙ্গুয়ায় আসা পর্যটকদের জন্য রেস্ট হাউস নির্মাণ করা হবে: পর্যটন সচিব

বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোঃ মুহিবুল হক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী অগ্রাধিকার প্রকল্পের আওতায় সুনাগঞ্জের তাহিরপুরের টাঙ্গুয়ার হাওরকেন্দ্রীক পর্যটন শিল্পের বিকাশে উদ্যোগ নেওয়া হয়েছে। এখানে আসা দেশি-বিদেশি পর্যকটদের আবাসিক সমস্যা নিরসনে দ্রুত সময়ের মধ্যে ট্যাকেরঘাটে একটি অত্যাধুনিক রেস্ট হাউস নির্মাণ করা হবে।

শনিবার (২১সেপ্টেম্বর) দিনব্যাপী সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওর, ট্যাকেরঘাটের শহীদ সিরাজ(নিলাদ্রী)লেক, বারেকটিলাসহ আশপাশের পর্যটন এলাকা পরিদর্শন শেষে ট্যাকেরঘাটে নির্বাহী ম্যাজিষ্ট্রেট কার্যালয়ে ফিরে বিকেলে গণমাধ্যমকর্মীদের তিনি একথা বলেন।
 
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী নিজেই টাঙ্গুয়ার হাওরকেন্দ্রীক পর্যটন শিল্প গড়ে তোলার ব্যাপারে খুব আন্তরিক। পর্যটন খাতের মাধ্যমে অর্থনৈতিকভাবে দেশকে সমৃদ্ধ করার লক্ষ্যে তাহিরপুরের পর্যটনবান্ধব এলাকাগুলো পরিদর্শন করেছি।
 
তিনি বলেন, ট্যাকেরঘাটে উন্নতমানের রেস্ট হাউসসহ এখানকার পর্যটন বিকাশে একটি প্রস্তাবণা দ্রুত মন্ত্রণালয়ে প্রেরণের জন্য জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনকে নির্দেশনা দিয়েছি।
 
এসময় বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মিজানুর রহমান, সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল আহাদ, অতিরিক্ত জেলা প্রশাসক  (রাজস্ব), মো. মোখলেছুর রহমানর, উপজেলা নির্বাহী অফিসার ইউএনও (ভারপ্রাপ্ত) মো. মুনতাসির হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত